সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ | ৫ আশ্বিন ১৪২৮

Select your Top Menu from wp menus

চলতি মাসেই আইপি টিভির অনুমোদন দেওয়া শুরু

এসবিনিউজ ডেস্ক: চলতি মাসেই আইপি টিভির অনুমোদন দেওয়া শুরু হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার (২ আগস্ট) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সমসাময়িক ইস্যু নিয়ে ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।
তিনি বলেন, দেশে কোনো আইপি টিভির অনুমোদন নেই। আমরা ইতোমধ্যেই রেজিস্ট্রেশনের আবেদন আহ্বান করেছি। সব মিলিয়ে ৬০০ এর মতো আবেদন পড়েছে। এ মাসের মধ্যেই কিছুর অনুমোদন দেবো। যে নীতিমালা পাস হয়েছে, সেখানে বলা হয়েছে, আইপিটিভি রেজিস্ট্রেশনের অনুমোদন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় দেবে। তবে তারা সংবাদ পরিবেশন করতে পারবে না।
সদ্য গ্রেফতার হওয়া হেলেনা জাহাঙ্গীরের জয়যাত্রা আইপি টিভির বিষয়ে তিনি বলেন, যেহেতু এখনও অনুমোদন দেওয়া শুরু করা হয়নি তাই কোনোটারই অনুমোদন নেই। তার (হেলেনা জাহাঙ্গীর) আইপি টিভিরও অনুমোদন নেই।
তিনি আরও বলেন, কিছু আইপি টিভির বিরুদ্ধে অভিযোগ আছে সেগুলো ব্যক্তি স্বার্থে পরিচালিত হয়, নানা ধরনের বিভ্রান্তি ছড়ায়, নানা ধরনের অনুষ্ঠান প্রচার করে, সংবাদ পরিবেশন করে। এমন কোনো অভিযোগ আমাদের নজরে এলে আমরা ব্যবস্থা নিই। ইতোমধ্যে অনেকগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তার (হেলেনা জাহাঙ্গীর) ক্ষেত্রেও একই ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

Related posts