বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২ ❙ ৩ ভাদ্র ১৪২৯

চক্ষু রোগীদের সেবাদান করা সর্বোত্তম মানবসেবা: মেয়র

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক চক্ষু রোগীদের সেবাদান করাকে সর্বোত্তম মানবসেবা হিসেবে উল্লেখ করে বলেছেন, চিকিৎসার অভাবে যাদের চোখের আলো নিভে যাচ্ছে তাদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব ও কর্তব্য। আর্ত-মানবতার সেবায় তিনি সমাজের বিত্তবানদেরও সাধ্যমত এগিয়ে আসার আহবান জানান।
সিটি মেয়র মঙ্গলবার (৭ ডিসেম্বর) খুলনা আলিয়া মাদ্রাসা অডিটরিয়ামে বিনামূল্যে চক্ষু চিকিৎসা এবং চোখের ছানি অপরেশন কর্মসূচি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। ‘রিক’ প্রবীণ কল্যাণ কর্মসূচি ও রোটারী ক্লাব অব খুলনা সাউথ বেঙ্গল যৌথভাবে এ চক্ষু ক্যাম্পের আয়োজন করে। তিনি রোটারী ক্লাব’কে সেবামূলক সংগঠন হিসেবে উল্লেখ করে বলেন, প্রাকৃতিক দুর্যোগসহ যে কোন সংকটে সংগঠনটি মানবতার কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দিনব্যাপী পরিচালিত এ চক্ষু ক্যাম্পটি ফিতা কেটে উদ্বোধন করেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। সিটি মেয়র চক্ষু ক্যাম্পটি ঘুরে ঘুরে দেখেন এবং আগত রোগীদের সাথে কথা বলেন।
চক্ষু ক্যাম্পে রোগীর চোখ পরীক্ষা করে চিকিৎসা পত্র ও বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়। এছাড়া ছানিপড়া প্রায় ৩শ রোগীকে অপারেশনের জন্য গোপালগঞ্জের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অপারেশন শেষে তাদের চোখে লেন্স সংযোজন ও কালো চশমা প্রদান করা হবে। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতালের দশ জন চিকিৎসক ক্যাম্পটি পরিচালনা করেন।
রোটারী ক্লাব অব খুলনা সাউথ বেঙ্গলের প্রেসিডেন্ট রোটা. শেখ মনজুর হাসান অপু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মাহবুবুর রহমান, খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোঃ আব্দুল আহাদ, কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রাকিবুল ইসলাম, স্বেচ্ছাসেবী সংগঠন ‘রিক’-এর চেয়ারম্যান মাহবুবুর রহমান, খুলনা আলিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আখম যাকারিয়া ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতালের অধ্যাপক ডা. সাইফুদ্দিন আহমেদ। সঞ্চলনা করেন রোটা. যোবায়ের আহমেদ খান জবা। ক্লাবের সাবেক সভাপতি এসএম রোমিও হোসেন পিয়াস, খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি এসএম হাবীব, রোটা. ইঞ্জিনিয়ার মশিউজ্জমান খান, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক আলহাজ্ব মফিদুল ইসলাম টুটুল, রোটা. আমজাদ হোসেন খান, রোটা. নজরুল ইসলাম প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। চক্ষু ক্যাম্পটি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে রোভার স্কাউট, রোটার‌্যাক্ট ক্লাবের সদস্য ও রেড ক্রিসেন্ট সোসাইটি’র স্বেচ্ছাসেবকগণ সার্বিক সহযোগিতা করেন।

Related posts