বুধবার, ২০ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

গবেষণায় সাফল্য অর্জনে নিরন্তর প্রচেষ্টা দরকার: খুবি উপাচার্য

স্টাফ রিপোর্টার: খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বলেছেন, শিক্ষা জীবনে সাফল্যের জন্য সময়ানুবর্তিতা এবং আন্তরিক প্রচেষ্টা খুবই জরুরী। গবেষণায় সাফল্য অর্জন করতে হলে নিরন্তর প্রচেষ্টা দরকার। পদার্থবিজ্ঞান বিজ্ঞানের এমন একটি মৌলিক বিষয় যা থেকে বহু শাখা-প্রশাখার বিস্তার লাভ করেছে এবং এ পর্যন্ত অনেক কিছু উদ্ভাবনের পেছনে পদার্থবিজ্ঞান চর্চা ও গবেষণার অবদান রয়েছে। এই বিজ্ঞানের গুরুত্ব কখনোই কমবে না।

তিনি বৃহস্পতিবার (১৭ অক্টোবর) খুলনা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে পদার্থবিজ্ঞান ডিসিপ্লিনের উদ্যোগে আয়োজিত রিসার্চ এন্ড হাউ টু বিউল্ড আপ অ্যান একাডেমিক ক্যারিয়ার বাই ইট) শীর্ষক সেমিনাওে বক্তৃতায় এ কথা বলেন। 

উপাচার্য খুলনা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান ডিসিপ্লিন আয়োজিত গবেষণার মাধ্যমে ক্যারিয়ার গঠনের বিষয়টি এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীর জন্য প্রভূত উপকারে আসবে বলে মনে করেন।

ডিসিপ্লিন প্রধান ড. মোঃ রাশেদুর রহমানের সভাপতিতে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ। রিসোর্স পার্সন হিসেবে বিষয়বস্তুর উপর একক বক্তব্য দেন এবং পাওয়ার পয়েন্টে উপস্থাপনা করেন খ্যাতনামা পদার্থবিজ্ঞানী ও গবেষক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এ এ মামুন।

সেমিনারে স্বাগত বক্তব্য দেন সংশ্লিষ্ট ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক ড. মোঃ তরিকুল ইসলাম। উদ্বোধনী পর্বে রিসোর্স পার্সনের সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত পাঠ করা হয়। এসময় বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধান ও সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Related posts