শনিবার, ৮ আগস্ট ২০২০ | ২৪ শ্রাবণ ১৪২৭

Select your Top Menu from wp menus

খুলনা প্রেসক্লাব মুক্তিযুদ্ধের চেতনা লালন করে: জুয়েল এমপি

স্টাফ রিপোর্টার: ঐতিহ্যবাহী খুলনা প্রেসক্লাবের ৬০ বছর পূর্তি উপলক্ষে প্রকাশিত হীরকজয়ন্তী স্মরণিকা ‘প্রত্যয়-১৯’ এর প্রকাশনা উৎসব রোববার (৮ ডিসেম্বর) খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘প্রত্যয়-১৯’  এর মোড়ক উন্মোচন করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতুষ্পুত্র খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল।

এ সময় বক্তৃতায় তিনি বলেন, খুলনা প্রেসক্লাব মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার মূল্যবোধকে সবসময় ধারণ ও লালন করে। যে কারণে খুলনা প্রেসক্লাব চত্বরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ এবং লিয়াকত আলী মিলনায়তনে ৫২ থেকে ৭১ পর্যন্ত মুক্তিযুদ্ধের ধারাবাহিক ইতিহাস ‘স্বাধীনতার রক্তসিড়ি’ স্থাপন করা হয়েছে। তিনি খুলনা প্রেসক্লাবের নিহত প্রথিতযশা সাংবাদিকদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। ৬০ বছর পূর্তি উপলক্ষে ‘প্রত্যয়-১৯’ যে স্মরণিকাটি আজ আমি মোড়ক উন্মোচক করলাম তা আগামী দিনের ইতিহাসের অংশ হিসেবে লেখা থাকবে বলে আমি মনে করি। তিনি এ উদ্যোগকে স্বাগত জানান।

খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব-এর সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা প্রশাসক ও প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক মোহাম্মদ হেলাল হোসেন। শুভেচ্ছা বক্তৃতা করেন খুলনা জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি এবং সদর থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম, স্মরণিকা ‘প্রত্যয়-১৯’ এর প্রধান সমন্বয়কারী মোহাম্মদ আলী সনি। সভা পরিচালনা করেন খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী। অনুষ্ঠানের শুরুতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন স্মরণিকা উপ-পরিষদের আহবায়ক শেখ মাহামুদ হাসান সোহেল।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংবিধান প্রণেতা এ্যাডঃ এনায়েত আলী, অধ্যক্ষ জাফর ইমাম, বাংলাদেশ ফ্রোজেন ফুডস এক্সপোর্টার্স এ্যাসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব কাজী বেলায়েত হোসেন,  জাতীয় পার্টি খুলনা জেলা শাখার সভাপতি শফিকুল ইসলাম মধু, মোংলা কাস্টম সি এন্ড এফ এজেন্ট এ্যাসেসিয়েশনের সভাপতি সুলতান হোসেন খান, খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক আলী আহমেদ, মকবুল হোসেন মিন্টু, এ কে হিরু, শেখ আবু হাসান ও এস এম নজরুল ইসলাম, নির্বাহী পরিষদের সিনিয়র সহ-সভাপতি অমিয় কান্তি পাল, সহ-সভাপতি মোঃ রাশিদুল ইসলাম ও মোঃ তরিকুল ইসলাম, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মামুন রেজা, ক্লাবের যুগ্ম-সম্পাদক আনোয়ারুল ইসলাম কাজল, কোষাধ্যক্ষ মোঃ রফিউল ইসলাম টুটুল, সহকারী সম্পাদক  এম এ জলিল, নির্বাহী সদস্য হাসান আহমেদ মোল্লা, মোঃ আনিসুজ্জামান, মোঃ মোস্তফা সরোয়ার, মোস্তফা জামাল পপলু, কৌশিক দে ও এস এম ফরিদ রানা, সিনিয়র সদস্য ড. মোঃ জাকির হোসেন, গোলাম মোস্তফা সিন্দাইনী, এনামুল হক, মোজাম্মেল হক হাওলাদার, এস এম কামাল হোসেন, রকিব উদ্দিন পান্নু, মিজানুর রহমান মিলটন, শেখ কামরুল আহসান, মোঃ সাঈয়েদুজ্জামান স¤্রাট, সামছুজ্জামান শাহীন, হারুন-অর-রশীদ, ওয়াহেদুজ্জামান বুলু, মোঃ শাহ আলম, আব্দুল মালেক, সাইদা আক্তার রিনি, শেখ শামসুদ্দীন দোহা, আবু নুরাইন খোন্দকার, মাছুম বিল্লাহসহ ক্লাবের ইউজার সদস্য ও অন্যান্য সাংবাদিকবৃন্দ।

এর আগে খুলনা-০২ আসনের মাননীয় সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল খুলনা প্রেসক্লাবের প্রধান গেট ও সম্মুখ ভাগ আধুনিকায়নের ফলক উদ্বোধন করেন।

Related posts