বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ১৯ মাঘ ১৪২৯

খুলনা থেকে ৩৪০ যাত্রী নিয়ে ছাড়লো চিত্রা

স্টাফ রিপোর্টার:  দীর্ঘ ৬৬ দিন বন্ধ থাকার পর রোববার (৩১ মে) সকাল ৯টায় খুলনা রেলওয়ে স্টেশন থেকে ৩৪০জন যাত্রী নিয়ে রাজধানী ঢাকার উদ্দেশে ছেড়ে গেলো চিত্রা এক্সপ্রেস। ট্রেনের টিকিট অনলাইনে বিক্রি হয়েছিলো। এর আগে গত ২৫ মার্চ থেকে পশ্চিমাঞ্চল রেলওয়ের সব রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল।

রোববার (৩১ মে) খুলনা রেলস্টেশনের স্টেশন মাস্টার বুলবুল আহমেদ বলেন, চিত্রা এক্সপ্রেসটি স্বাস্থ্যবিধি মেনে ৩৪০জন যাত্রী নিয়ে সকাল ৯টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। ট্রেনটির ধারণ ক্ষমতা ৮৪২ যাত্রী। হ্যান্ড স্যানিটাইজেশন ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখাসহ ১৯ দফা নির্দেশনা দিয়ে যাত্রীদের প্রথমবারের মতো ট্রেনে উঠতে হয়েছে। যাত্রার আগে ওয়াশপিটে পরিচ্ছন্নতার পাশাপাশি জীবাণুমুক্ত করা হয় ট্রেনের ভেতর ও বাইরে।

তিনি জানান, রেলওয়ের মেডিক্যাল টিম, নিরাপত্তা বাহিনী (জিআরপি), রেলওয়ে পুলিশ ও রেলওয়ের টিকিট কালেক্টরা সমন্বিতভাবে যাত্রীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করছেন। সোমবার (১ জুন) সাপ্তাহিক বন্ধ। যার কারণে চিত্রা এক্সপেসটি ওইদিন বন্ধ থাকবে। খুলনা-চিলাহাটি রুটে রূপসা এক্সপ্রেস ও খুলনা-রাজশাহী রুটে কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন দু’টি ৩ জুন থেকে চলবে। রূপসা এক্সপ্রেস ছাড়বে সকাল ৭টা ১০ মিনিটে আর কপোতাক্ষ ভোর সোয়া ৬টায় ছাড়বে।

Related posts