শুক্রবার, ৫ জুন ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

Select your Top Menu from wp menus

খুলনা ডায়াবেটিক হাসপাতালে হবে করোনা চিকিৎসা

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের প্রাতিষ্ঠানিক আইসোলেশনের জন্য খুলনা ডায়াবেটিক হাসপাতালকে ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। নগরীর নূরনগর এলাকার এই হাসপাতালে শয্যা রয়েছে ৩০টি। আর খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল আগের মতো সব রোগের চিকিসার জন্য উন্মুক্ত থাকবে। তবে এখানে ‘স্বতন্ত্র ফ্লু কর্নার’ থাকবে।

করোনা সংকট মোকাবিলায় শনিবার খুলনা সার্কিট হাউসে জেলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের স্বতন্ত্র ফ্লু কর্নারে প্রাথমিকভাবে সন্দেহভাজন করোনা আক্রান্তের তথ্য গ্রহণ ও প্রাথমিক চিকিসা দেওয়া হবে। কারও মধ্যে করোনা সংক্রমণের লক্ষণ স্পষ্টভাবে পাওয়া গেলে তাকে হোটেল অ্যাম্বাসাডর ও হোটেল ডিএস প্যালেসে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রেখে পর্যবেক্ষণ করা হবে।

তিনি আরও জানান, কারও টেস্টের প্রয়োজন হলে এবং টেস্টের রিপোর্ট পজিটিভ এলে তাকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনের জন্য খুলনা ডায়াবেটিক হাসপাতালে পাঠানো হবে। ইতোমধ্যে হাসপাতালটি পরিদর্শন করা হয়েছে। করোনার জন্য বিশেষভাবে হাসপাতালটি প্রস্তুত করা হচ্ছে।খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, রোগীর সংস্পর্শে আসা কোনো চিকিসকের যদি কোয়ারেন্টাইনের প্রয়োজন হয় তাহলে তাকে হোটেল রয়্যালে রাখা হবে। কোয়ারেন্টাইনের জন্য তিনটি আবাসিক হোটেল রিকুইজিশনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Related posts