বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ১ কার্তিক ১৪২৬

Select your Top Menu from wp menus

‘খুলনায় ১০টি মুক্তিযুদ্ধকালীন বধ্যভূমি সংরক্ষণের উদ্যোগ’

স্টাফ রিপোর্টার: খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সেপ্টেম্বর মাসের সভা রোববার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান।

শহীদ মুক্তিযোদ্ধা ও অন্যান্য মুক্তিযোদ্ধাদের সমাধিস্থল সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের পরিচালক মোঃ মোজাম্মেল হক উন্নয়ন সমন্বয় সভায় যোগ দিয়ে জানান, মুক্তিযুদ্ধকালীন বধ্যভূমি সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় খুলনায় ১০টি বধ্যভূমি সংরক্ষণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ আতিয়ার রহমান সভায় জানান, খুলনা জেলায় ডেঙ্গুজ¦রের প্রকোপ নিয়ন্ত্রণে রয়েছে। এ রোগের বিস্তার প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের পাশাপাশি আক্রান্ত রোগীদের চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। এ পর্যন্ত খুলনায় এক হাজার ১৬৯ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে এবং বর্তমানে হাসপাতালসমূহে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৯২ জন। এসময় আগামী ১ হতে ৬ অক্টোবর কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালনে সবার সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়নে সরকারি দপ্তরসমূহের সমন্বিত কার্যক্রমের ওপর জোর দেন।

এসময় উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সরকারি কর্মকর্তাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

Related posts