মঙ্গলবার, ১৮ মে ২০২১ | ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

Select your Top Menu from wp menus

খুলনায় হত্যা মামলায় ২৬ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার: খুলনায় দ্রুত বিচার ট্রাইব্যুনালে নড়াইলের কালিয়া উপজেলার পারবিঞ্চু গ্রামের বনি মোল্লা (৩০) হত্যা মামলায় ২৬ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে। একই সঙ্গে তাদের প্রত্যেকের পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়। আজ বুধবার দুপরে দ্রুত চিার ট্রাইব্যুনালের বিচারক মোঃ নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন। এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলায় চারজনকে খালাস দেয়া হয়।
দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মফিজ বিশ্বাস, আলম শেখ, আঃ সালাম শেখ, শরিফুল খান, মামুন খান, আশিক শিকদার, সোহেল সিকদার, সবুজ শেখ, সবুজ মোল্লা, খালিদ মোল্লা, খোকন মোল্লা, কিবরিয়া মোল্লা, সাদী শেখ, আহাদুল শেখ, ইমদাদ শেখ, শরিফুল মোল্লা, বাপ্পি শেখ, সুফিয়ান খাঁ, আশরাফুল খাঁ, রঞ্জু মোল্যা, দুলাল খাঁ, শিপলু খান ওরফে পিকুল খান, উচ্চল তালুকদার , আশিক মোল্যা ও মোঃ আমজাদ শেখ। রাষ্ট্রপক্ষের আইনজীবী আহাদুজ্জামান জানান, রায় ঘোষণার সময় সাজাপ্রপ্ত একজন পলাতক আসামী ছাড়া অন্য আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।
আদালত সূত্রে জানা গেছে, গ্রাম্য শত্রুতা ও মামলা মোকাদ্দমার কারণে খুন হন কালিয়া উপজেলার পারবিঞ্চু গ্রামের মোঃ হাসিম মোল্লার ছেলে বনি মোল্লা। তিনি পারিবারিক জায়গা-জমির ওপর ঘের দেখাশুনা করতেন। ২০১৯ সালের ১১ মে তিনি বাসার পাশের একটি ঘেরে অবস্থান করছিলেন। সকাল আটটার দিকে তার পূর্ব পরিচিত সন্ত্রাসীরা ধারালো অস্ত্র নিয়ে তার ওপর আক্রমন করে। প্রাণ বাঁচাতে তিনি দৌড় দিয়ে প্রতিবেশী ছাকু কাজীর বাড়িতে আশ্রায় নেন। সন্ত্রাসীরা ওই বাড়ি থেকে বের করে তাকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। ওই ঘটনার পর বনি মোল্লার বাড়ির লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
ঘটনার দুইদিন পরে নিহতের পিতা বাদী হয়ে ৩২ জনের নাম উল্লেখ করে কালিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত চলাকালে এ মামলায় আরও দু’জনের নাম অন্তর্ভুক্ত করা হয় বলে পুলিশ জানায়। মামলার তদন্ত কর্মকর্তা কালিয়া থানার পুলিশ পরিদর্শক মোঃ ইকরাম হোসেন ২০২০ সালের ২৫ জুলাই ৩০ জনের নাম উল্লেখ করে আদালতে চার্জশীট দাখিল করেন।

Related posts