রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

খুলনায় মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু

স্টাফ রিপোর্টার : খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে ও মেসার্স চামেলী ট্রেডার্সের ব্যবস্থাপনায় খুলনা সার্কিট হাউজ ময়দানে শুরু হয়েছে মাসব্যাপী ১৮তম খুলনা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৯। শুক্রবার(১৫মার্চ)মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশন এর মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনার রেঞ্জ ডিআইজি মোঃ দিদার আহম্মদ, খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার (ভারপ্রাপ্ত) সরদার রকিবুল ইসলাম (বিপিএম-সেবা), খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মিজানুর রহমান মিজান এবং খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন খুলনার পুলিশ সুপার এস এম শফিউল্লাহ (বিপিএম) ও খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এহসান শাহ। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা চেম্বারের সভাপতি কাজি আমিনুল হক।
অনুষ্ঠানের অতিথিবৃন্দ মেলার সফলতা কামনা করে বলেন, খুলনায় তেমন কোন বিনোদনের জায়গা না থাকায় খুলনায় আন্তর্জাতিক বাণিজ্য মেলা অনুষ্ঠিত হলে খুলনাসহ এতদাঞ্চলের মানুষের মধ্যে এক প্রাণচাঞ্চল্যতা ফিরে আসে, দেশী-বিদেশী ব্যবসায়ীরা এ মেলা অনুষ্ঠানের মাধ্যমে তাদের পণ্য সামগ্রী প্রদর্শন ও ক্রয়-বিক্রয়সহ ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের এক বিরাট সুযোগ পায় যা খুলনাসহ দক্ষিণাঞ্চলের ব্যবসা-বাণিজ্যতথা দেশের অর্থনৈতিক উন্নয়নে বিশেষ অবদান রাখে।
উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উর্দ্ধতন সহ-সভাপতি শরীফ আতিয়ার রহমান, সহ-সভাপতি সিদ্দিকুর রহমান বিশ্বাস বুলু, সহ-সভাপতি মোঃ মোস্তফা জেসান ভূট্টো, পরিচালকবৃন্দ শেখ আসাদুর রহমান, ঠাকুর মোঃ শাহ্ আলম, গোপী কিষণ মুন্ধড়া, এম এ মতিন পান্না, মোঃ মোস্তফা কামাল পাশা, জেড এ মাহমুদ ডন, আলহাজ্ব মোঃ মোশাররফ হোসেন, মোঃ সিরাজুল হক, শেখ আল্লামা ইকবাল তুহিন, মোঃ আবুল হাসান, ফকির মোঃ সাইফুল ইসলাম, আলহাজ্ব মোঃ মফিদুল ইসলাম টুটুল, জোবায়ের আহমেদ খান (জবা), মোঃ বদরুল আলম মার্কিন, কাজী মাসুদুল ইসলাম, শেখ মোঃ গাউসুল আজম, মোঃ মনিরুল ইসলাম মাসুম, খান সাইফুল ইসলাম, শেখ মনিরুল ইসলাম, মোঃ মাহবুব আলম, এছাড়া খুলনার বিভিন্ন সমিতির বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ, খুলনা চেম্বারের সম্মানীত সদস্যবৃন্দ এবং মেলা ব্যবস্থাপনা কর্তৃপক্ষ মেসার্স চামেলী ট্রেডার্সের কর্মকর্তাবৃন্দ।
আয়োজক কমিটি জানায়, অতিথিবৃন্দ মেলার মাঠ পরিদর্শন করে মেলার মাঠ আকর্ষণীয়ভাবে সুসজ্জিত এবং ব্যাপক সংখ্যক দেশী-বিদেশী প্যাভিলিয়ন ও স্টল চালু হওয়ায় সন্তোষ প্রকাশ করেন। মেলার মাঠে একটি ডিজিটাল ফোয়ারসহ প্রায় শতাধিক দেশী-বিদেশী স্টল ও প্যাভিলিয়ন দেখা যাবে। মেলা প্রাঙ্গণে শিশুদের জন্য শিশুজোন, পুরুষ এবং মহিলাদের জন্য পৃথক নামাজের স্থান, ওজুখানা, টয়লেট ও ফ্রি ওয়াই-ফাই জোনের ব্যবস্থাসহ সম্পূর্ণ মেলাপ্রাঙ্গণ সিসি ক্যামেরা নিয়ন্ত্রিত করা হয়েছে। খুলনা চেম্বার প্রত্যাশা করে এবারের বাণিজ্য মেলা খুলনাবাসী সুন্দরভাবে উপভোগ করতে পারবে এবং কড়া নিরাপত্তা বেষ্টিত বাণিজ্য মেলায় মহিলা ও শিশুসহ দর্শনার্থীরা স্বাচ্ছন্দে কেনা কাটা করতে পারবে।

Related posts