বুধবার, ২৫ জানুয়ারি ২০২৩ ❙ ১১ মাঘ ১৪২৯

খুলনায় বিজ্ঞান বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: জেলা পর্যায়ে ‘বিজ্ঞান শিক্ষাই বিজ্ঞানমনস্ক জাতি গঠনের নিয়ামক শক্তি’ শীর্ষক বিজ্ঞান বিষয়ক সেমিনার ও কুইজ প্রতিযোগিতা বৃহস্পতিবার (২৮মার্চ) খুলনা সার্কিট হাউজ সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় খুলনা জেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে অতিথিরা বলেন, একটি শিক্ষিত জাতি উপহার দিতে বিজ্ঞানের কোন বিকল্প নেই। বিজ্ঞানের গুরুত্ব প্রাথমিক স্তর থেকেই শিক্ষার্থীদের বোঝাতে হবে। শৈশব থেকেই বিজ্ঞানের প্রতি উৎসহের অভাব রয়েছে। শৈশব থেকেই সকল শিক্ষার্থীকে বিজ্ঞানমনস্ক করে গড়ে তুলতে হবে। বিজ্ঞান আমাদের চারপাশেই রয়েছে। শিশুদের স্বপ্ন দেখাতে হবে। বিজ্ঞান এমন একটি শিক্ষা যা মানুষকে বিভিন্ন জিনিসকে জানতে এবং বুঝতে শেখায়।
সেমিনারে খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী বক্তৃতা করেন। প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও কৌশল ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. মোঃ আনিসুর রহমান এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহকারী কিউরেটর প্রকৌশলী মোঃ মোমিত হাসান।
সেমিনারে ও কুইজ প্রতিযোগিতায় খুলনা সিটি কর্পোরেশনসহ জেলার নয়টি উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ৩২টি টিমের ৯৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

Related posts