শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯ | ২১ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

খুলনায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

স্টাফ রিপোর্টার: ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হলো নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির সপ্তম প্রতিষ্ঠা বার্ষিকী। এ উপলক্ষে সোমবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ৮ টায় সম্মানিত অতিথিবৃন্দ, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও বিপুল সংখ্যক শিক্ষার্থীর অংশগ্রহণে এক আনন্দ শোভাযাত্রা বিশ^বিদ্যালয়ের বিজ্ঞান ভবন থেকে শুরু হয়ে একাডেমিক ভবনে এসে শেষ হয়।

বেলুন ও পায়রা উড়িয়ে আনন্দ শোভাযাত্রার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. তারাপদ ভৌমিক। এসময় উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের সায়েন্স এ্যান্ড টেকনোলজি ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. মোঃ নওশের আলী মোড়ল, বিভিন্ন বিভাগের প্রধানগণ, শিক্ষকবৃন্দ, প্রক্টর, সহকারি প্রক্টর, অতিরিক্ত পরিচালক রবীন্দ্রনাথ দত্ত, সহকারি রেজিস্ট্রার কাজী মোঃ আহসানুল্লাহসহ বিশ^বিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, সুচনালগ্ন থেকে এ প্রতিষ্ঠানটি দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে উচ্চ শিক্ষা বিস্তারে এক নতুন দিগন্ত উন্মোচন করেছে। এ বিদ্যাপিঠের শিক্ষার্থীরা প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে অবদান রাখবে। দেশে সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূলে ও অপসংস্কৃতির বিষবাষ্প থেকে রক্ষার অন্যতম হাতিয়ার হতে পারে এ প্রজন্মের ছাত্র-ছাত্রীরা। পাশাপাশি দেশপ্রেমে উজ্জীবিত হয়ে  জাতীয় ঐক্য গড়ে তুলে এ বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা যে কোন অপশক্তির বিরুদ্ধে সোচ্ছার ভূমিকা পালন করবে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ভবনদ্বয়ে বর্ণিল আলোজসজ্জার ব্যবস্থা করা হয়।

উল্লেখ্য, নর্থ ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয় ২০১২ সালে প্রতিষ্ঠিত খুলনায় প্রথম পূর্ণাঙ্গ বেসরকারি বিশ্ববিদ্যালয়। ২০১৩ সালের স্প্রিং সেমিস্টারে এর একাডেমিক কার্যক্রম শুরু হয়। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে ৪ টি অনুষদে ১৪টি প্রোগ্রাম রয়েছে। উচ্চ শিক্ষা বিস্তাতে প্রতিষ্ঠানটি অনন্য ভুমিকা পালন করে যাচ্ছে।

Related posts