মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ২৪ মাঘ ১৪২৯

খুলনায় করোনা ইউনিটে থাকা রোগীর মৃত্যু

স্টাফ রিপোর্টার: খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশনে থাকা এক রোগীর মৃত্যু হয়েছে। রোববার (২৯ মার্চ) সকাল সোয়া ৯টায় কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

মৃত সুলতান শেখ (৭২) নড়াইল জেলার কালিয়া উপজেলার বাসিন্দা। গত শুক্রবার তাকে খুমেক হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশনে রাখা হয়।

খুমেক হাসপাতালের আবাসিক চিকিৎসক (মেডিসিন) ও করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস জানান, সুলতান শেখ দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট জনিত রোগে ভুগছিলেন।

বিষয়টি ঢাকায় জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তারা জানিয়েছেন, নমুনা পরীক্ষার প্রয়োজন নেই। সে কারণে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, মৃত সুলতান শেখ যক্ষ্মা রোগী ছিলেন। তার সঙ্গে করোনা ভাইরাসের কোনো সম্পর্ক নেই।

উল্লেখ্য, এর আগে খুমেক হাসপাতালে মুস্তাহিদুর রহমান নামে এক রোগী মারা যান। তার করোনা উপসর্গ থাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। রোগীরা হাসপাতাল ত্যাগ করে। কিন্তু পরবর্তীতে আইইডিসিআরে স্যাম্পল পরীক্ষায় তিনি করোনা আক্রান্ত ছিলেন না বলে রিপোর্ট আসে।

Related posts