মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | ৩০ চৈত্র ১৪২৭

Select your Top Menu from wp menus

খুলনায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবসের কর্মসূচি

স্টাফ রিপোর্টার: ঐতিহাসিক ৭ই মার্চ দিবস-২০২১ যথাযোগ্য মর্যাদায় সরকারিভাবে পালনের লক্ষ্যে জাতীয় কর্মসূচির আলোকে খুলনায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
৭ই মার্চ সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল আটটায় বাংলাদেশ বেতারের খুলনা কেন্দ্র প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে।
ঐদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক ৭ই মার্চে প্রদত্ত ভাষণ প্রচারের ব্যবস্থা করা হবে। সকল শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত করে নিজস্ব কর্মসূচি উদযাপনের ব্যবস্থা করবে। যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইনে ক্লাস পরিচালনা করা হচ্ছে সে সকল প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে অনলাইনে ঐতিহাসিক ৭ই মার্চ বিষয়ে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করবে।
৭ই মার্চে গুরুত্বপূর্ণ সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি ভবন ও স্থাপনাসমূহে আলোকসজ্জা করা হবে। খুলনা আঞ্চলিক তথ্য অফিস, পিআইডি জেলা শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করবে।
সুবিধাজনক সময়ে খুলনা জেলা তথ্য অফিস বঙ্গবন্ধুর জীবনভিত্তিক ডকুমেন্টারি ও চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করবে। সকাল সাড়ে ১০টায় খুলনা শিল্পকলা একাডেমি শিশু-কিশোরসহ জেলার আবৃত্তিকারদের অংশগ্রহণে ছড়া ও আবৃত্তি এবং সংগীত-নৃত্যশিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবে।
ঐদিন সকাল ১০টায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উপলক্ষ্যে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ৬ মার্চ সকাল সাড়ে নয়টায় খুলনা শিশু একাডেমিতে শিশু-কিশোরদের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
খুলনা জেলার সকল উপজেলায় অনুরূপ কর্মসূচি পালন করা হবে।

Related posts