বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ১৭ মাঘ ১৪২৯

খুলনায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মানববন্ধন

স্টাফ রিপোর্টার: খুলনায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে বুধবার (৬ মার্চ) সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত খুলনা জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক দপ্তর, বেসরকারি সংস্থা ও বিভিন্ন নারী স্বেচ্ছাসেবী নারী সংগঠন এর যৌথ উদ্যোগে শেরে বাংলা রোডস্থ জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
নারী দিবসের এবারের প্রতিপাদ্য ‘সবাই মিলে ভাবো, নতুন কিছু করো নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’।
মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন খুলনার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইশরাত জাহান। খুলনা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিনের সভাপতিত্বে এই মানববন্ধনে রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল আলম, নারী নেত্রী শামীমা সুলতানা শিলু ও সাকেরা বানুসহ বিভিন্ন বেসরকারি সংগঠন ও স্বেচ্ছাসেবী সংস্থার নেত্রীরা বক্তৃতা করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, পুরুষের পাশাপাশি নারীরা আজ সমানভাবে এগিয়ে যাচ্ছে। সকলক্ষেত্রে তাদের জন্য নারীবান্ধব পরিবেশ নিশ্চিত করেছে সরকার। নারী সমাজকে দেশের সার্বিক উন্নয়নে সম্পৃক্তকরণের মাধ্যমে নারীর ক্ষমতায়ণে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে সরকার। তাদের উন্নয়ন ছাড়া দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। নারীদের অধিকার নারীদেরকেই আদায় করে নিতে হবে।
মানববন্ধনে জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক দপ্তর, এডাব, উইএমএসএস প্রকল্প, সুশীলন, রূপান্তর, ব্র্যাক, এফপিএবি, লাইট হাউসসহ বিভিন্ন বেসরকারি সংগঠন, এনজিও ও স্বেচ্ছাসেবী সংস্থা অংশগ্রহণ করে।

Related posts