রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ ❙ ১০ আশ্বিন ১৪২৯

খুলনার সড়ক-ভবন-স্থাপনা হবে বীর মুক্তিযোদ্ধাদের নামে

স্টাফ রিপোর্টার: খুলনা মহানগরীর বিভিন্ন সড়ক, ভবন ও স্থাপনাসমূহ বীর মুক্তিযোদ্ধাগণের নামে নামকরণের লক্ষ্যে গঠিত যাচাই-বাছাই উপকমিটির এক সভা রোববার (১৮ সেপ্টেম্বর) নগর ভবনের জিআইজেড মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

উল্লেখ্য, সরকারি নির্দেশনা মোতাবেক ইতোপূর্বে খুলনা মহানগরীর সড়ক, ভবন ও স্থাপনাসমূহের নামকরণের লক্ষ্যে প্রকৃত মুক্তিযোদ্ধাদের নিকট হতে আবেদন আহবান করা হলে ৪১ টি আবেদন পাওয়া যায় এবং কেসিসি’র সড়ক, ভবন ও স্থাপনা নামকরণ নীতিমালা ২০১৪ এর ৪ (১) নং ক্রমিকের আলোকে একটি যাচাই-বাছাই উপকমিটি গঠন করা হয়।

সভায় সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধাদের জাতির শ্রেষ্ঠ সন্তান হিসেবে উল্লেখ করে বলেন, বর্তমান সরকার বীর মুক্তিযোদ্ধাদের যথাযথ মর্যাদা ও সম্মান প্রদানের বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে। তারই অংশ হিসেবে বীরমুক্তিযোদ্ধাদের সম্মানিত করতে এবং স্মরণীয় করে রাখতে মহনগরী এলাকার সড়ক, ভবন ও উল্লেখযোগ্য স্থাপনাসমূহ তাঁদের নামে নামকরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সর্বশেষ প্রকাশিত তথ্য উপাত্ত সংগ্রহ এবং নামকরণের লক্ষ্যে প্রস্তাবিত সড়কসমূহের পূর্ণাঙ্গ স্কেচ ম্যাপ প্রস্তুতকরণের সিদ্ধান্ত গৃহীত হয়।

যাচাই-বাছাই উপকমিটির সভাপতি ও কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মেয়র প্যানেলের সদস্য মোঃ আলী আকবর টিপু, শেখ হাফিজুর রহমান হাফিজ, মো: হাফিজুর রহমান মনি, আশফাকুর রহমান কাকন, শেখ মোঃ গাউসুল আজম, কাজী আবুল কালাম আজাদ বিকু, আলহাজ্ব ইমাম হাসান চৌধুরী ময়না, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, শেখ আমেনা হালিম বেবী, মাহমুদা বেগম, কনিকা সাহা, মাজেদা খাতুন, রেকসনা কালাম লিলি, সচিব মোঃ আজমুল হক, প্রধান প্রকৌশলী মোঃ মনজুরুল ইসলাম, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, মুক্তিযোদ্ধা সংসদ খুলনা মহানগর ইউনিটের কমান্ডের কমান্ডার অধ্যাপক আলমগীর কবির, মুক্তিযোদ্ধা সংসদ খুলনা জেলা ইউনিট কমান্ডের কমান্ডার সরদার মাহাবুবার রহমান, কেসিসি’র এস্টেট অফিসার মোঃ নূরুজ্জামান তালুকদার প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

Related posts