মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০ | ১১ কার্তিক ১৪২৭

Select your Top Menu from wp menus

খুবি শিক্ষার্থীদের স্বল্পমূল্যে ইন্টারনেট সেবা দেবে গ্রামীণফোন

স্টাফ রিপোর্টার: খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বল্পমূল্যে ইন্টারনেট সেবা প্রদানে গ্রামীনফোনের সাথে আনুষ্ঠানিকভাবে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে এমওইউ স্বাক্ষরের পর অনলাইনে আলোচনাকালে উপাচার্য শিক্ষার্থীদের শিক্ষাকার্যক্রম অব্যাহত রাখতে স্বল্প মূল্যে ইন্টারনেট সুবিধা প্রদানে এগিয়ে আসায় গ্রামীণফোন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।
তিনি বলেন, গ্রামীণফোন চাইলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার কাজে প্রযুক্তিগত উৎকর্ষ সাধনে ও সেবা সম্প্রসারণে বিশ্ববিদ্যালয়ের সাথে অনেক ক্ষেত্রে যুক্ত হতে পারে। আমরা সে আশাবাদও ব্যক্ত করি। অনলাইনে অনুষ্ঠিত আলোচনায় আরও অংশ নেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান কুদ্দুস, সংশ্লিষ্ট কমিটির আহবায়ক কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ আনিসুর রহমান। গ্রামীণফোনের পক্ষে ঢাকাস্থ প্রধান কার্যালয়ের চীফ বিজনেস অফিসার কাজী মাহবুব হাসান, হেড অব এমেজিং এম. শাওন আযাদ।
এর আগে বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান কুদ্দুস এবং গ্রামীণফোনের পক্ষে খুলনা রিজিওনাল হেড এ. এম. এম. সালাহ উদ্দিন। এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, সংশ্লিষ্ট কমিটির সদস্য অর্থনীতি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ নাসিফ আহসান, ইলেক্ট্রনিক এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ শামীম আহসান, খুলনা সার্কেল বিজনেস হেড মোহাম্মদ আউলাদ হোসেন, খুলনা সার্কেল এমেজিং হেড খন্দকার রিয়াজ রহমান, মার্কেট কম্যিউনিকেশন অফিসার বিপুল সাহা, খুলনা এরিয়া ম্যানেজার মলয় কান্তি মিত্র, জোন ম্যানেজার হাসান হাফিজুর রহমান, টেরিটোরি ম্যানেজার সৈয়দা তামান্না জাহান উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গ্রামীণফোনের সাথে এমওইউ অনুযায়ী আগ্রহী শিক্ষার্থীদের গ্রামীণফোনের নিকট থেকে ১০ (দশ) টাকা মূল্যের একটি সিম ক্রয় করতে হবে। উক্ত সিম ব্যবহারকারী ২২৫ (দুইশত পঁচিশ) টাকার বিনিময়ে ত্রিশ দিনে ৩০ জিবি ডাটা ব্যবহার করতে পারবে। এই ডাটা শুধুমাত্র একাডেমিক কার্যক্রম সংক্রান্ত কাজে ব্যবহার করা যাবে। এই সিম এর মাধ্যমে সরাসরি ডায়াল করে কথা বলা যাবে না। এই সিম ক্রয় করতে আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আপলোড করা Google Form-এ প্রয়োজনীয় তথ্যাদি আইডি কার্ড/জন্মনিবন্ধনের স্ক্যান কপিসহ ২৪ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে জমা দিতে বলা হয়েছে। যাদের মাসিক ডাটা ব্যবহারের পরও উদ্বৃত থাকবে তা পরবর্তী মাসে রিচার্জের পর উক্ত অব্যবহৃত ডাটাও তার সাথে যুক্ত হবে। শিক্ষার্থীরা যে সমস্ত সেবা পাবে তা হচ্ছে Zoom, Teams, Skype, Google Meet, Youtube, WhatsApp, Facebook, ku.ac.bd Google search File storage services like Google Drive, Drop Box, One Drive Email: Gmail, Yahoo, Hotmail, ku.ac.bd

Related posts