বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০ | ১৬ আশ্বিন ১৪২৭

Select your Top Menu from wp menus

ক্ষমতা না ছাড়লে তাসের ঘর ভেঙে পড়বে: ফখরুল

এসবিনিউজ ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সকল অপকর্ম ও অপশাসনের অবসান ঘটাতে জনগণ এখন ঐক্যবদ্ধ। জনগণের কাছে ক্ষমতা ছেড়ে না দিলে অবৈধ সরকারের ক্ষমতার তাসের ঘর যেকোনো মুহূর্তে ভেঙে পড়বে।
শুক্রবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম মহানগর বায়েজিদ থানা বিএনপি, মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ৩০ নেতাকর্মীকে গত বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি এ বিবৃতি দেন।
বিএনপি মহাসচিব বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ভোটের মাধ্যমে নির্লজ্জভাবে ক্ষমতা দখলকারী সরকার এখন নির্যাতকের চরম মাত্রায় এসে উপনীত হয়েছে। বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের রাজনীতির ময়দান থেকে সরিয়ে দিতে উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দায়ের এবং আদালতে জামিন নামঞ্জুর যেন সরকারের প্রাত্যহিক কর্মসূচি হয়ে দাঁড়িয়েছে। সরকারের এই কর্মসূচি সাফল্যমন্ডিত করার জন্য মানুষের ভোটের অধিকার এবং গণতান্ত্রিক অধিকার আগেই হরণ করা হয়েছে। দেশকে বিরোধী দল শূন্য করতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে কোনো কারণ ছাড়াই মিথ্যা মামলা দিয়ে কারান্তরিন করা হচ্ছে। বানোয়াট ও সাজানো মামলায় চট্টগ্রাম মহানগরের বায়েজিদ থানা ও চান্দগাঁও থানা বিএনপি নেতাকর্মীদের জামিন বাতিল করে কারাগারে পাঠানো সরকারের ধারাবাহিক অপকর্মেরই অংশ।
তিনি বলেন, ক্ষমতাসীনরা গুম, বিচারবহির্ভূত হত্যা, অপহরণ, চাঁদাবাজি ও দখলবাজিকে জাতীয় সংস্কৃতির অংশ করতে সর্বপ্রকার উদ্যোগ নিয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, গ্যাস-বিদ্যুৎ ও বিশুদ্ধ পানির অভাবে জনজীবন দুর্বিষহ হওয়ায় সরকারের ব্যর্থতা ঢাকতেই দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখা হচ্ছে।

Related posts