রবিবার, ১৬ আগস্ট ২০২০ | ৩১ শ্রাবণ ১৪২৭

Select your Top Menu from wp menus

ক্র্যাব সভাপতি-সম্পাদক খায়ের-বিকু

এসবিনিউজ ডেস্ক: বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র‍্যাব) ২০২০ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি হিসেবে আবুল খায়ের এবং সাধারণ সম্পাদক হিসেবে আসাদুজ্জামান বিকু নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ক্র্যাব কার্যালয়ে দিনভর অনুষ্ঠিত ভোট উৎসবে নতুন নেতৃবৃন্দকে নির্বাচিত করা হয়। রাত সাড়ে ৯টার দিকে এ ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান সিনিয়র সাংবাদিক পারভেজ খান।

নির্বাচনে সভাপতি পদের প্রতিদ্বন্দ্বিতা করে আবুল খায়ের ১৪৩ ভোট পেয়ে টানা দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ইসারফ হোসেন ইসা পেয়েছেন ১১০ ভোট।

সহ-সভাপতি (১টি পদ) হিসেবে মোরছালীন বাবলা ১৫৫ পেয়ে নির্বাচিত হয়েছেন এবং এ পদে একমাত্র প্রতিদ্বন্দ্বী শাহিন আবদুল বারী পেয়েছেন ৯৬ ভোট।

সাধারণ সম্পাদক (১টি পদ) হিসেবে আসাদুজ্জামান বিকু ১৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দেব দুলাল মিত্র পেয়েছেন ৯৯ ভোট এবং মোহাম্মদ জয়নাল আবেদীন পেয়েছেন ২১ ভোট।

যুগ্ম সম্পাদক (১টি পদ) হিসেবে সাখাওয়াত হোসেন কাওসার ১৬৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আব্দুল লতিফ রানা পেয়েছেন ৮৪ ভোট।

সাংগঠনিক সম্পাদক (১টি পদ) হিসেবে নিয়াজ আহমেদ লাবু ১৩৪ পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার একমাত্র প্রতিদ্বন্দ্বী দিপন দেওয়ান পেয়েছেন ১১০ ভোট।

প্রচার ও প্রকাশনা সম্পাদক (১টি পদ) পদে হরলাল রায় সাগর ১৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার প্রতিদ্বন্দ্বী খন্দকার হানিফ রাজা পেয়েছেন ৯০ ভোট।

আন্তর্জাতিক সম্পাদক (১টি পদ) হিসেবে শাহীন আলম ১০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং প্রতিদ্বন্দ্বী মো. তানভীর হাসান পেয়েছেন ১০৪ ভোট।

এছাড়াও অর্থ সম্পাদক পদে আবু হেনা রাসেল, প্রশিক্ষণ ও তথ্যপ্রযুক্তি সম্পাদক জিএম তসলিম উদ্দিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাইফ বাবলু, দফতর সম্পাদক শহীদুল ইসলাম রাজী, কল্যাণ সম্পাদক এসএম ইসমাইল হুসাইন ইমু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য (৩টি পদ) পদে রুদ্র মিজান ১৫৭ ভোট, এমএ বাতেন বিপ্লব ১৩৮ ভোট এবং আবাদুজ্জামান শিমুল ১৩৫ ভোট পেয়ে ক্রমানুযায়ী প্রথম, দ্বিতীয় ও তৃতীয় সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৭৭ জন। এর মধ্যে ভোট পড়েছে ২৫৪, কোনো ব্যালট বাতিল হয়নি। দুটো ভোট বাতিল হয়েছে, তবে এ দু’টি ভোট বাতিল না হলেও ফলাফলে কোনো প্রভাব ফেলতোনা বলে জানান পারভেজ খান।

এর আগে সোমবার (৩০ ডিসেম্বর) দিনব্যাপী সংগঠনটির বার্ষিক সাধারণ সভা-এজিএম অনুষ্ঠিত হয়।

Related posts