বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০ | ৩১ আষাঢ় ১৪২৭

Select your Top Menu from wp menus

ক্রিকেট থেকে কখন অবসর নেবেন, জানিয়ে দিলেন সাকিব

স্পোর্টস ডেস্ক: এবার ক্রিকেট থেকে কখন অবসর নেবেন, সেই কথা জানিয়ে দিলেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশ দলে ওপেনার তামিম ইকবাল, সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমদের সাথে একই সময়ে ক্রিকেট থেকে অবসর নেয়ার ইচ্ছে পোষন করলেন তিনি। ক্রিকবাজের অনলাইনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এই অভিপ্রায়ের কথা জানান। তারা একই দলে থাকলেও তামিম-মুশফিকের সাথে দারুন প্রতিযোগিতা চলে। কেউ একজন রান করলে অন্য দুজন তাকে ছাড়িয়ে যেতে মুখিয়ে থাকেন। সাকিব বলেন, আমাদের ৩ জনের মধ্যে প্রতিদ্বন্দিতা হয় এবং সেটা দলের স্বার্থেই হয়। আমাদের মধ্যে যে প্রতিন্দ্বন্দিতা সেটি খুবই ইতিবাচক। যা দলের জন্যই ভাল। আমাদের মধ্যে কেউ ১০০ রান করল, অন্যের চিন্তা থাকে নিজের স্কোরটা ১২০ করার। বাংলাদেশের হয়ে আমাদের পরিসংখ্যানও কাছাকাছি। এমনই আমাদের প্রতিন্দ্বন্দিতা।
প্রায় একই সময় আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু করেন তামিম-মুশফিক ও সাকিব। ২০০৭ সালের ওয়ানডে বিশ্বকাপ দিয়েই স্পটলাইটে আসেন তারা। বর্তমানে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ও সেরা ৩ তরকা খেলোয়াড় তারা। তাদের হাত ধরে বাংলাদেশ অনেক ঐতিহাসিক জয়ও পেয়েছে। বর্তমানে পরিবারের সাথে যুক্তরাষ্ট্রে আছেন সাকিব। তিনি জানান, একত্রে ক্রিকেট থেকে অবসর নেয়ার পর তামিম-মুশফিকের সাথে বসে অতীত দিনগুলোর মধুর স্মৃতিচারণ করতে চান।
সাকিব বলেন, আমার মনে হয় আমাদের ৩ জনের জন্য দারুণ সময় আসবে তখনই, যখন আমরা এক সাথে অবসরে যাব। এক জায়গায় বসে একদিন স্মৃতিচারণ করব। বাংলাদেশের হয়ে আমরা কি কি করেছি, কেমন করেছি, কি অর্জন করেছি, সেগুলো নিয়ে কথা বলব। তিনি বলেন, আমরা সেই অনূর্ধ্ব- ১৫ দল থেকেই এক সাথে খেলছি। এখনও আমরা একসাথেই দলে আছি এবং আশা করছি, এক সাথে আরও কয়েকটা বছর আমরা খেলতে পারব। পরবর্তীতে বসে আমরা বাংলাদেশের ক্রিকেটের জন্য কি করেছি, তা নিয়ে কথা বলতে পারব।
জুয়াড়ির তথ্য গোপন করায় বর্তমানে সবধরনের ক্রিকেটে নিষিদ্ধ আছেন সাকিব। তবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ এই ৩ জনের জন্য খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করেন তিনি। সাকিব বলেন, এই মূর্হুতে আমরা ২০২৩ বিশ্বকাপ নিয়ে ভাবছি। যেটা কিনা দেশের ক্রিকেট ও আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমাদের জন্য এখন কেবল তাকানোর পালা। আশা করি কয়েক বছর পর আমরা পেছনে দেখব এবং চিন্তা করব, আমরা কি করেছি।

Related posts