শুক্রবার, ১০ জুলাই ২০২০ | ২৬ আষাঢ় ১৪২৭

Select your Top Menu from wp menus

ক্রিকেট থেকে অবসর নেয়ার কথা এখনই ভাবছেন না মাশরাফি

স্পোর্টস ডেস্ক: ক্রিকেট থেকে অবসর নেয়ার কথা এখনই ভাবছেন না দেশের সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড় মাশরাফি বিন মুর্তজা এমপি। অবশ্য টেস্ট থেকে এক প্রকার বিদায় নিয়ে ফেলেছেন বলা যায়। এর আগে ২০১৭ সালে ছেড়েছেন টি-টোয়েন্টি। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ সিরিজে ওয়ানডে অধিনায়কত্ব ছাড়লেও ওয়ানডে অবসর নিয়ে জল্পনাকল্পনার শেষ নেই। কদিন আগেই গণমাধ্যমের এক সাক্ষাৎকারে জাতীয় দলের পেস বোলিং কোচ ওটিস গিবসন মাশরাফিকে অবসর নিতে বলেছেন। তার দীর্ঘদিনের অভিজ্ঞতা অন্যভাবে তরুণ ক্রিকেটারদের সাথে ভাগাভাগি করতে বলেছেন গিবসন।
মাশরাফি নিজের খেলা চালিয়ে যাওয়ার পরিকল্পনাও বাস্তবায়নের সব চেষ্টা করবেন। তিনি বলেন, আগেই বলেছি খেলাটা আমি পছন্দ করি। আমি যেভাবে খেলে এসেছিলাম সেভাবেই খেলে যাব। তো এখানেই (আন্তর্জাতিক ক্রিকেট) খেলতে হবে, এখানে না খেলতে পারলে আমি ক্রিকেটই খেলতে পারব না এরকম কিছু না। তাদের পরিকল্পনাকে আমি সম্মান জানাই। আমার পরিকল্পনাকেও যথেষ্ট সম্মান করি। চেষ্টা করব নিজের পরিকল্পনা সফল করার।
তার এই বক্তব্যের মধ্যদিয়ে ৩৬ বছর বয়সী মাশরাফি তার অবসর প্রসঙ্গে নিজের অবস্থান পরিস্কার করে দিয়েছেন। প্রিয় খেলা ক্রিকেট এখনই ছাড়তে চান না। চালিয়ে যেতে চান আরও কিছুদিন। আন্তর্জাতিক ক্রিকেটে না হলেও ঘরোয়া ক্রিকেটে খেলা চালিয়ে যেতে চান তিনি। গিবসনের মন্তব্যের পরও মাশরাফির অবস্থান একই।
মাশরাফি বলেন, কোচ-নির্বাচকরা তাদের মত পরিকল্পনা করবেন, এটাই স্বাভাবিক। এখানে আলাদাভাবে কিছু বলার আছে বলে মনে করি না। আমি যেহেতু অবসর নিইনি, আমি আমার চেষ্টা করব। দল নির্বাচন নিয়েতো আমার কথা বলার অধিকার নেই। সেটা নিয়ে আমি বলতেও চাই না। তারা তাদের পরিকল্পনা অনুযায়ী কাজ করবেন, আমি আমার পরিকল্পনা অনুযায়ী কাজ করব এটাই স্বাভাবিক। তবে কোচদের পরিকল্পনাকে সম্মান জানিয়েছেন তিনি।

Related posts