মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১ | ৩০ চৈত্র ১৪২৭

Select your Top Menu from wp menus

কেসিসির কঞ্জারভেন্সী বিভাগের সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের কঞ্জারভেন্সী বিভাগের এক সভা বৃহস্পতিবার (৪ মার্চ) নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল আব্দুল খালেক।
জাতীয় দিবস হিসেবে ঐতিহাসিক ৭ই মার্চ, ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসকে সামনে রেখে মশক নিধন ও পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করার লক্ষ্যে এ সভা আহবান করা হয়।
সভায় সিটি মেয়র মার্চ মাসের ৩টি দিনকে বাঙালি জাতির ইতিহাসের অনন্য দিন হিসেবে উল্লেখ করে বলেন, খুলনা সিটি কর্পোরেশন কর্তৃক যথাযথ মর্যাদা ও গুরুত্বের সাথে দিনগুলি পালন করা হবে। এ জন্য সর্বপ্রথম তিনি মহানগরীর পরিচ্ছন্নতা কার্যক্রমের জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন এবং সংশ্লিষ্টদের স্ব-স্ব দায়িত্ব পালনে যতœবান হওয়ার পাশাপাশি মশক নিধন কার্যক্রম আরো গতিশীল করার নির্দেশ দেন।
সভায় মশক নিধন কার্যক্রম গতিশীল করার জন্য অতিরিক্ত ফগার মেশিন ও হ্যান্ড স্প্রে ক্রয়, পানি নিস্কাশনের খালসমূহের প্রতিবন্ধকতা অপসারণ এবং মহানগরীকে দু’টি জোনে বিভক্ত করে মাসব্যাপী পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্ত গৃহীত হয়।
কেসিসি’র প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মো: আব্দুল আজিজ, কঞ্জারভেন্সী অফিসার মো: আনিসুর রহমান, সহকারী কঞ্জারভেন্সী অফিসার নূরুন্নাহার এ্যানী, আব্দুর রাকিব, মোল্লা মারুফ অর রশীদ, শেখ হাফিজুর রহমান ও মো: জিয়াউর রহমানসহ ৩১টি ওয়ার্ডের কঞ্জারভেন্সী সুপারভাইজারগণ সভায় উপস্থিত ছিলেন।

Related posts