মঙ্গলবার, ৩ আগস্ট ২০২১ | ১৮ শ্রাবণ ১৪২৮

Select your Top Menu from wp menus

কৃষি গবেষণায় স্কলারশিপ: খুবি-লিডার্স এমওইউ স্বাক্ষরিত

স্টাফ রিপোর্টার: কৃষি গবেষণা এবং বিশেষ করে খুলনা উপকূলীয় অঞ্চলে কৃষিভিত্তিক গবেষণা কার্যক্রম পরিচালনার জন্য খুলনা বিশ্ববিদ্যালয়ের সাথে বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা লিডার্স-এর এক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। আজ ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বেলা ১টায় ট্রেজারারের কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ এবং লিডার্স এর পক্ষে নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল।
এমওইউ’র কপিটি গ্রহণকালে ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ আশা প্রকাশ করেন, কৃষি গবেষণার ক্ষেত্রে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যে স্কলারশিপ পাবে তা তাদের গবেষণা কার্যক্রম পরিচালনায় এই এমওইউ স্বাক্ষরের ফলে প্রকৃত উপকারে আসবে।
এমওইউ’র আওতায় বিশ্ববিদ্যালয়ের এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন ও সয়েল, ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের আন্ডারগ্রাজুয়েট পর্যায়ের শিক্ষার্থীরা গবেষণার জন্য স্কলারশিপ পাবেন। প্রথম পর্যায়ে তিনজন শিক্ষার্থীকে দশ হাজার টাকা করে স্কলারশিপ দেওয়া হবে।
সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে জীব বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর খান গোলাম কুদ্দুস, এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান, প্রফেসর ড. মোহাম্মদ বশীর আহমেদ, প্রফেসর ড. মোঃ রেজাউল ইসলাম, প্রফেসর ড. মোঃ মতিউল ইসলাম, সয়েল ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের প্রফেসর মোঃ সানাউল ইসলাম এবং জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান উপস্থিত ছিলেন। এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান জানান, এই এমওইউ স্বাক্ষরের ফলে ¯œাতক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য গবেষণার নতুন সুযোগ হলো। তিনি লিডার্সকে কৃষি গবেষণা ও উন্নয়ন কার্যক্রমে এগিয়ে আসার জন্য ধন্যবাদ জানান।

Related posts