মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০ | ১৩ আশ্বিন ১৪২৭

Select your Top Menu from wp menus

কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৬ বিচ্ছিন্নতাবাদী নিহত

এসবিনিউজ ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত ভূস্বর্গ খ্যাত জম্মু-কাশ্মীরে গত ২৪ ঘণ্টারও কম সময়ের মধ্যে পৃথক বন্দুকযুদ্ধে ৬ বিচ্ছিন্নতাবাদীর প্রাণহানি ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন আরও কয়েকজন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। রবিবার (১৯ জুলাই) সংবাদমাধ্যম এনডিটিভি প্রতিবেদন প্রকাশের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে।
কাশ্মীর পুলিশের বরাতে এনডিটিভি জানায়, শনিবার (১৮ জুলাই) ভোর রাতে শোপিয়ান জেলার আমশিপোরা গ্রামে পুলিশ ও সেনা সদস্যরা একত্রে সন্ত্রাসবিরোধী অভিযান চালায়। এ সময় বন্দুকযুদ্ধে ৩ বিচ্ছিন্নতাবাদী নিহত হন।
পুলিশ আরও জানায়, এবার আমশিপোরায় বেশকিছু বিচ্ছিন্নতাবাদী অবস্থান নিয়ে আছে, এমন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনী অভিযানটি চালায়। সে সময় তারা নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। সেনা সদস্যরাও পাল্টা গুলি চালালে এই হতাহতের ঘটনা ঘটে।
এ দিকে ২৪ ঘণ্টারও কম সময়ের ব্যবধানে শুক্রবার (১৯ জুলাই) কুলগাম অঞ্চলে নিরাপত্তা বাহিনীর সদস্যরা আরও একটি অভিযান পরিচালনা করে। এ সময় বন্দুকযুদ্ধে চরমপন্থি বিচ্ছিন্নতাবাদী সংগঠন জইশ-ই-মোহাম্মদের এক জ্যেষ্ঠ নেতাসহ ৩ সদস্যের প্রাণহানি ঘটে বলে পুলিশের পক্ষ থেকে নিশ্চিত করা হয়ে।
জইশ-ই-মোহাম্মদের নিহত ওই নেতা এর আগে নিরাপত্তা বাহিনীর ওপর অনেক হামলা চালানোর জন্য দায়ী বলে দাবি করছে পুলিশ। এমনকি তিনি বিস্ফোরক বিশেষজ্ঞ ছিলেন বলেও জানায় তারা।
অপর দিকে নাগনাদ-চিমার অঞ্চলে সন্ত্রাসবিরোধী আরেক অভিযানে ৩ ভারতীয় সেনার গুরুতরভাবে আহত হয়েছেন বলে খবরে জানানো হয়।
সূত্র জানায়, বিচ্ছিন্নতাবাদীরা বাৎসরিক অমরনাথ তীর্থ যাত্রায় আক্রমণের পরিকল্পনা করছেন বলে এনডিটিভি প্রতিবেদন প্রকাশ করেছে।

Related posts