শুক্রবার, ২৯ মে ২০২০ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

Select your Top Menu from wp menus

কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিতে হবে: মেয়র

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিতে হবে। এজন্য সরকার উপজেলা পর্যায়েও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ও ট্রেনিং সেন্টার স্থাপন করছে।

তিনি মঙ্গলবার খুলনা জেলা স্টেডিয়ামের জিমনেশিয়াম হলে বিডিজবস-এর আয়োজনে দুই দিনব্যাপী চাকুরি মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সিটি মেয়র আরও বলেন, সরকারের একার পক্ষে দেশের সকল শিক্ষিত তরুণদের চাকুরির সুযোগ দেওয়া সম্ভব নয়। এক্ষেত্রে বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে আন্তরিকতার সাথে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান ও বিডিজবসের পরিচালক (সেলস অ্যান্ড মার্কেটিং) প্রকাশ রায় চৌধুরী।

দুই দিনব্যাপী এ চাকুরি মেলায় প্রথম দিনেই কয়েক হাজার চাকুরি প্রার্থী তাঁদের আবেদন নিয়ে উপস্থিত হন। মেলায় চাকুরি প্রদানকারী ৩৪টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। প্রতিষ্ঠানগুলো ১১৭টি পদে ২৫০ এর অধিক কর্মী নিয়োগ দিবেন। আজ প্রথম দিন প্রতিষ্ঠানগুলো চাকুরি প্রার্থীদের আবেদন গ্রহণ করেছে এবং আগামীকাল ২২ জানুয়ারি বাছাইকৃত আবেদনকারীদের মেলা প্রাঙ্গণে সরাসরি সাক্ষাৎকার গ্রহণ করা হবে। পরবর্তীতে যোগ্যদের নিয়োগপত্র প্রেরণ করা হবে।

Related posts