মঙ্গলবার, ১৮ মে ২০২১ | ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

Select your Top Menu from wp menus

কর্মক্ষমদের কাজে লাগাতে হবে : মেয়র

স্টাফ রিপোর্টার :  খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেছেন, পরিবারের কর্মক্ষম সকলকে কাজের সাথে সম্পৃক্ত করতে হবে। তিনি কারিগরি কাজে দক্ষতা অর্জনের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে বলেন, পুরুষের পাশাপাশি নারীরাও এখন বিভিন্ন কাজে এগিয়ে যাচ্ছে। তাদের জন্য নিরাপদ কর্মস্থল নিশ্চিত করা দরকার।

সিটি মেয়র বুধবার নগর ভবনে কর্মজীবী মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিতির বক্তৃতায় এ কথা বলেন। অষ্ট্রেলিয়ান হাইকমিশনের অর্থায়নে সিটি কর্পোরেশন ও সিডিসি টাউন ফেডারেশনের সহযোগিতায় ‘‘জলবায়ুর প্রভাবে ক্ষতিগ্রস্থ দরিদ্র মহিলা ও শিশুদের জীবন মান উন্নয়নে হোম বেইজ আরএমজি ও দক্ষতা উন্নয়ন সহযোগিতা’’ শীর্ষক প্রকল্পের আওতায় স্বেচ্ছাসেবী সংস্থা স্পেস এ অনুষ্ঠানের আয়োজন করে। সংস্থাটি মহিলাদের ‘‘সেলাই কার্যক্রম পরিচালনা ও তৈরী পোষাক বাজারজাতকরণের কৌশল বিষয়ক’’ প্রশিক্ষণ প্রদান করে। সিটি মেয়র প্রশিক্ষণে অংশগ্রহণকারী ৩৫ জন মহিলার হাতে ৩৫টি সেলাই মেশিন তুলে দেন।

জীবন ও জীবীকার প্রয়োজনে মানুষ বেশী মাত্রায় কর্মমুখী হওয়ায় সামাজিক বন্ধন ও পারিবারিক কাঠামো ভেঙ্গে যাচ্ছে উল্লেখ করে সিটি মেয়র আরো বলেন, মানুষ সামাজিক জীব। তাই আত্মীয়তা ও পারিবারিক কাঠামো অটুট রাখতে সকলকে দায়িত্বশীল হতে হবে। প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে জীবনে প্রতিষ্ঠিত হওয়ার জন্য তিনি প্রশিক্ষণার্থীদের প্রতি আহবান জানান।

কেসিসি’র কাউন্সিলর মোঃ হাফিজুর রহমান মনি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কাউন্সিলর আশফাকুর রহমান কাকন, মোঃ মাহবুব কায়সার ও সংরক্ষিত আসনের কাউন্সিলর রাবেয়া ফাহিদ হাসনাহেনা। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন স্পেস-এর রিজিওনাল ম্যানেজার মোঃ সালাউদ্দিন। অন্যান্যের মধ্যে কেসিসি’র চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, সিডিসি টাউন ফেডারেশনের সভাপতি রোকেয়া রহমানসহ সংস্থার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। #

Related posts