রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ২১ মাঘ ১৪২৯

কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার বিরতণ

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে খুলনা জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগ এবং ইউএনডিপি বাংলাদেশ-এর সহযোগিতায় রোববার (৫ এপ্রিল) খুলনা জেলায় মাঠ পর্যায়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের সুরক্ষায় হ্যান্ড স্যানিটাইজার বিরতণ করা হয়।

খুলনা জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও এ কর্মসূচির প্রধান সমন্বয়ক মোঃ ইকবাল হোসেন জানান, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রশাসনের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী ত্রাণ বিতরণসহ জনসেবা নিশ্চিত করতে তৃণমূল পর্যন্ত কাজ করে যাচ্ছেন। তাদের সুরক্ষার কথা চিন্তা করে ইউএনডিপি’র সহযোগিতায় খুলনা বিশ^বিদ্যালয়ের ফার্মেসি ডিসিপ্লিনে বিশ^ স্বাস্থ্য সংস্থার অনুমোদিত ফর্মুলায় তৈরি করা হয়েছে বিশ^মানের ১০০ মিলিলিটারের সাড়ে ছয় হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার। তিনি বলেন, খুলনা জেলায় বিভিন্ন উপজেলা ও ইউনিয়নে পানির স্বল্পতা থাকায় এসব হ্যান্ড স্যানিটাইজার সরকারি কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধিসহ গ্রাম পুলিশদের মাঠ পর্যায়ে কাজ করতে সহায়ক ভূমিক পালন করবে।

হ্যান্ড স্যানিটাইজারের পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষায় সাবান, মাক্স ও হ্যান্ড গ্লাভস বিতরণ করা হয়েছে। জনসমাগম এড়াতে জেলা প্রশাসনের গাড়িতে এসব উপকরণ সংশ্লিষ্ট দপ্তরগুলোতে পাঠানো হচ্ছে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরোয়ার আহমেদ সালেহীন, সহকারী কমিশনার নূরী তাসমিন ঊর্মি ও খুলনার কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্পের জেলা সমন্বয়ক মোঃ ইকবাল হাসান উপস্থিত ছিলেন।

Related posts