শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ | ১০ আশ্বিন ১৪২৭

Select your Top Menu from wp menus

করোনা মোকাবেলায় সমন্বিত উদ্যোগ নিতে প্রধানমন্ত্রীর প্রতি ড. কামালের আহ্বান

এসবিনিউজ ডেস্ক: করোনা মোকাবেলায় সব দল ও বিশেষজ্ঞদের নিয়ে সমন্বিত জাতীয় উদ্যোগ নিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

সোমবার (১ জুন) এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান। ড. কামাল বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে ধীরগতি ও তা বাস্তবায়নে সমন্বয়হীনতার কারণে আমাদের অনেক মানুষকে প্রাণ দিতে হয়েছে। ৫০ হাজারের মতো মানুষ আক্রান্ত। অজানা আতঙ্কে আছে বাংলাদেশের ১৭ কোটি মানুষ।

আক্রান্তের সংখ্যা প্রতিদিন আরও বাড়বে এবং ভয়াবহ পরিস্থিতির দিকে যাবে এমনটাই আশঙ্কা করছেন ড. কামাল। করোনার হাত থেকে মানুষের জীবন রক্ষা করাই জরুরী উল্লেখ করে তিনি বলেন,‘অর্থনৈতিক মন্দা ধীরে ধীরে কাটিয়ে ওঠা সম্ভব কিন্তু মানুষের জীবন রক্ষা করতে না পারলে সেটা হবে বড় ধরনের ব্যর্থতা।

করোনা মোকাবেলায় সরকার ব্যর্থ উল্লেখ করে তিনি আরো বলেন, লকডাউন কার্যকর না করা, আইন প্রয়োগে শিথিলতা, সংশ্লিষ্ট মন্ত্রীদের দায়িত্বহীন বক্তব্য, শ্রমিক ও সাধারণ মানুষকে ঢাকা থেকে গ্রামে যেতে ও আসতে দেওয়া, সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে সময়ক্ষেপণ, সিদ্ধান্ত বাস্তবায়নে সমন্বয়হীনতা, স্বাস্থ্যখাতে বিশৃঙ্খলা ও অব্যবস্থাপনা আমাদের জীবন ও জীবিকাকে ভয়াবহ পরিস্থিতির দিকে ঠেলে দিয়েছে।’

এই মুহূর্তে গণপরিবহন চালু করা নিয়ে তিনি বলেন, স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামত উপেক্ষা করেই গণপরিবহন চালু করা হয়েছে যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। সংক্রমণ ও মৃত্যু যখন বাড়ছে তখন সব চালু করা হলো। এর ফলাফল ভয়াবহ হবে তা সংশ্লিষ্ট বিশেষজ্ঞরাই আশঙ্কা করছেন।

Related posts