শনিবার, ৬ মার্চ ২০২১ | ২১ ফাল্গুন ১৪২৭

Select your Top Menu from wp menus

করোনা ভাইরাসে আরও ১৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫১৫

এসবিনিউজ ডেস্ক: দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪ জন। এ নিয়ে সরকারি হিসাবে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৮ হাজার ৫৫ জন।
মঙ্গলবার (২৬ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৫১৫ জন। এখন পর্যন্ত শনাক্ত পাঁচ লাখ ৩২ হাজার ৯১৬ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৯৬টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪০১ টি। এখন পর্যন্ত ৩৫ লাখ ৮৪ হাজার ৭৮৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৪৭ জন, এখন পর্যন্ত সুস্থ চার লাখ ৭৭ হাজার ৪২৬ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় তিন দশমিক ৫৮ শতাংশ এবং এখন পর্যন্ত ১৪ দশমিক ৮৭ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৮৯ দশমিক ৫৯ শতাংশ এবং মারা গেছে এক দশমিক ৫১ শতাংশ।
মৃত্যুবরণকারীদের মধ্যে ১২ জন পুরুষ এবং দুই জন নারী। এখন পর্যন্ত পুরুষ ছয় হাজার ১০৭ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৯৪৮ জন।
বয়স বিশ্লেষণে দেখা যায় যায়,৬০ বছরের ঊর্ধ্বে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এক জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন মারা গেছেন।
বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে আট জন, চট্টগ্রামে চার জন, খুলনায় একজন এবং ময়মনসিংহে একজন মারা গেছেন। ১৪ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

Related posts