রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ২২ মাঘ ১৪২৯

করোনা প্রতিরোধে সচেতনতার কোন বিকল্প নেই: ডিসি

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে খুলনা জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগ এবং ইউএনডিপি’র কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্পের সহযোগিতায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার, সচিব, উদ্যোক্তা, কমিউনিটি ক্লিনিকের হেলথ প্রোভাইডার ও গ্রাম পুলিশদের মাঝে  খুলনা সার্কিট হাউজে সোমবার (৮ জুন) ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতার কোন বিকল্প নেই। জীবন-জীবিকার তাগিদে স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব বজায় রেখে আমাদের স্বাভাবিক কাজ কর্ম চালিয়ে যেতে হবে। মাস্ক পরা এখন আইনী বাধ্যবাধকতা। তিনি আরও বলেন, ইউনিয়ন পর্যায়ে সাধারণ মানুষকে করোনাভাইরাস প্রতিরোধে সচেতন করতে চেয়ারম্যান ও সংশ্লিষ্টদের আরও এগিয়ে আসতে হবে। এসময় তিনি গ্রামের নারী দর্জিদের দিয়ে স্থানীয়ভাবে মাস্ক তৈরির পরামর্শ দেন। এছাড়া ইমামদের সহযোগিতা নিয়ে জুম্মার নামাযে মুসল্লিদের সচেতন করার জন্য জেলা প্রশাসক চেয়ারম্যানদের প্রতি আহ্বান জানান।     

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরী তাসমিন উর্মি।

স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী ব্যবহার বিষয়ক ধারণা দেন খুলনার কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্পের জেলা সমন্বয়ক মোঃ ইকবাল হাসান।

Related posts