মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ২৪ মাঘ ১৪২৯

করোনায় মৃত্যু বেড়ে ৪, আক্রান্ত ৩৯ জন

এসবিনিউজ ডেস্ক: দেশে ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো ছয়জন। এদের মধ্যে একজন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো চার। দেশে মোট ৩৯ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেল।

মঙ্গলবার (২৪ মার্চ) সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ভিডিও কনফারেন্সে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৯ জনে। আর মধ্যে মৃত্যু হয়েছে চারজনের। সবশেষ যিনি মারা গেছেন তার বয়সও ৭০ এর বেশি।

ডা. ফ্লোরা বলেন, করোনা সন্দেহে এ পর্যন্ত আইইডিসিআরে ৭১২ জনের পরীক্ষা সম্পন্ন হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৯২জনের পরীক্ষা হয়েছে। এর মাঝে নতুন করে ছয়জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে; যার মাঝে একজন মারা গেছেন। 

‘করোনায় আক্রান্ত হয়ে যিনি মারা গেছেন তিনি দীর্ঘদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। আর নতুন আক্রন্তদের একজনের ভ্রমণের ইতিহাস আছে। একজন অন্য রোগে আক্রান্ত হয়ে আগে থেকেই হাসপাতালে ভর্তি ছিলেন। বাকি চারজন আগে আক্রন্ত হয়েছেন- এমন কারো সংস্পর্শে এসে আক্রন্ত হয়েছেন।’

জনসচেতনতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, খুব প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না। এমনকি হাসপাতালেও যাবেন না। স্বাস্থ্যবিধি মেনে চলুন।

Related posts