শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩ ❙ ১৪ মাঘ ১৪২৯

করোনায় মারা গেলেন ঢাকার সাবেক এমপি মকবুল

এসবিনিউজ ডেস্ক: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীতে আক্রান্ত হয়ে মারা গেছেন আওয়ামী লীগের নেতা, রাজধানী ঢাকার সাবেক সংসদ সদস্য হাজি মকবুল হোসেন। আজ রবিার রাত ৯টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী ফজলুর রহমান। তিনি বলেন, উনার করোনাভাইরাস পজিটিভ এসেছিল। তিন দিন আগে তিনি সিএমএইচে ভর্তি হন।
১৯৯৬-২০০১ মেয়াদে ধানমণ্ডি-মোহাম্মদপুর আসনের সংসদ সদস্য মকবুল আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন। এই করোনাভাইরাস সঙ্কটের মধ্যেও মুন্সীগঞ্জসহ বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণ করে যাচ্ছিলেন মকবুল। সর্বশেষ গত ১৪ মে তিনি মোহাম্মদপুরের বাসায় আওয়ামী লীগের নেতাকর্মীদের হাতে আর্থিক অনুদান তুলে দেন। এরপর তিনি অসুস্থ হয়ে পড়েন।

হাজী মকবুল শমরিতা মেডিকেল কলেজ ছাড়াও এক ডজনের মতো শিক্ষা প্রতিষ্ঠান করেছেন। ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, সিটি ইউনিভার্সিটি, আলহাজ মকবুল হোসেন ইউনিভার্সিটি কলেজ, মোহাম্মদপুর কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কলেজ, মোহাম্মদপুর ল কলেজসহ আরও কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে তার।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, পূরবী জেনারেল ইন্স্যুরেন্সসহ বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানেরও মালিক হাজী মকবুল হোসেন।

ফজলুর জানান, হাজি মকবুল হোসেনের স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শমরিতা হাসপাতালে চিকিৎসাধীন। শমরিতা মেডিকেল কলেজ হাসপাতালটির মালিক তিনি। এছাড়াও তিনি একাধিক ইন্সুরেন্স কোম্পানির মালিক। অন্যদিকে তার ছেলে আহসাবুল ইসলাম টিটু টাঙ্গাইলের একটি আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য।

Related posts