বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০ | ৯ আশ্বিন ১৪২৭

Select your Top Menu from wp menus

করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৫৬

এসবিনিউজ ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মারা গেছেন ৩ হাজার ১৮৪ জন।
গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১ হাজার ৩৫৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ৪২ হাজার ১০২ জন।
গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৬ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা ১ লাখ ৩৭ হাজার ৯০৫ জন।
সোমবার (৩ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।
ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলো ১ লাখ ৩৭ হাজার ৯০৫ জন। সারা দেশ থেকে ৪ হাজার ২৩৮টি নমুনা সংগ্রহ করা হয়। আগের নমুনাসহ পরীক্ষা করা হয় ৪ হাজার ২৪৯টি। মোট পরীক্ষা করা হয়েছে ১১ লাখ ৯৩ হাজার ৫২৪টি নমুনা।
তিনি জানান, নিহত ৩০ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও পাঁচজন নারী। এরমধ্যে ১৫ জন ঢাকা বিভাগের, পাঁচজন চট্টগ্রামের, খুলনার চারজন, রাজশাহী বিভাগের তিনজন, ময়মনসিংহ, সিলেট ও রংপুরে একজন করে রয়েছে।
বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের দুইজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছে।

Related posts