মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ২৪ মাঘ ১৪২৯

করোনাভাইরাস প্রতিরোধে নারী উন্নয়ন ফোরামের সভা

স্টাফ রিপোর্টার: খুলনার রূপসা উপজেলায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে নারী উন্নয়ন ফোরামের করণীয় বিষয়ে আলোচনা সভা বৃহস্পতিবার (২৫ জুন) উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন। কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্প (ইএএলজি)-এর আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তৃতায় মোঃ ইকবাল হোসেন বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রতিটি মানুষকে সচেতন হতে হবে। তবে এক্ষেত্রে নারীদের সচেতনতার ওপর আরও বেশি গুরুত্বারোপ করা দরকার। সংসারে একজন মায়ের সচেতনতা ও স্বাস্থ্যবিধি পালনের ওপর গোটা পরিবার নিরাপদ থাকতে পারে।

আলোচনা সভায় অংশগ্রহণকারীরা বলেন, নারীর সুরক্ষা ও নিরাপত্তার জন্য পরিবারের পুরুষ সদস্যদের সহযোগিতা একান্ত কাম্য। নারী-পুরুষের সম্মিলিত অংশগ্রহণে করানোভাইসহ সকল ধরণের প্রাকৃতিক দুর্যোগ থেকে নিরাপদ থাকা সম্ভব।

রূপসা উপজেলা নির্বাহী অফিসার নাসরিন আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল উদ্দীন বাদশা ও মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্পের জেলা সমন্বয়ক মোঃ ইকবাল হাসান।

Related posts