সোমবার, ৮ মার্চ ২০২১ | ২৩ ফাল্গুন ১৪২৭

Select your Top Menu from wp menus

করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু ১৭, নতুন শনাক্ত ৫২৮

এসবিনিউজ ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১৭ জন মারা গেছেন। সরকারি হিসাবে এ নিয়ে দেশে করোনায় মারা গেছেন মোট আট হাজার ৭২ জন।
গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫২৮ জন। এখনও পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৩৩ হাজার ৪৪৪ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৫০৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৭৭ হাজার ৯৩৫ জন।
বুধবার (২৭ জানুয়ারি) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।
অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৫ হাজার ৯৩২টি। আর নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৭২০টি। এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৬ লাখ ৫০৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ২৮ লাখ ১৭ হাজার ৪৫টি, বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে সাত লাখ ৮৩ হাজার ৪৬৩টি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে বর্তমানে ২০০টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে। এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ১১৬টি পরীক্ষাগারে, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ২৮টি পরীক্ষাগারে, আর র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ৫৬টি পরীক্ষাগারে।
গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার তিন দশমিক ৩৬ শতাংশ, আর এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৫৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫১ শতাংশ।

Related posts