মঙ্গলবার, ১৮ মে ২০২১ | ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

Select your Top Menu from wp menus

কবরীর পর বিদায় নিলেন চিত্রনায়ক ওয়াসিম

কালচারাল ডেস্ক: বাংলা সিনেমার মিষ্টি মেয়ে খ্যাত বরেণ্য অভিনেত্রী, নির্মাতা ও সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরীর পর এই ধরাধাম থেকে বিদায় নিলেন সত্তর ও আশির দশকের সবচেয়ে জনপ্রিয় চিত্রনায়ক মেজবাহউদ্দীন আহমেদ ওয়াসিম; ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। শনিবার দিবারাত সাড়ে ১২টায় রাজধানীর শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়েছে। রাতেই গণমাধ্যমকে এই খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তিনি বলেন, ওয়াসিম কয়েক বছর ধরেই বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মাসখানেক ধরে তিনি হাঁটাচলাও করতে পারছিলেন না।
১৯৭২ সালে প্রখ্যাত চিত্র পরিচালক এস এম শফীর ‘ছন্দ হারিয়ে গেলো’ চলচ্চিত্রের সহকারী পরিচালক হিসেবে ক্যারিয়ার শুরু করেন তিনি; সেই চলচ্চিত্রে ছোট একটি চরিত্রে অভিনয়ও করেন। পরবর্তীতে ১৯৭৪ সালে ‘রাতের পর দিন’ চলচ্চিত্রে মধ্যদিয়ে নায়ক হিসেবে অভিষেক ঘটে তার। সত্তর ও আশির দশকজুড়ে ফোক ফ্যান্টাসি ও একশন চলচ্চিত্রে শীর্ষ নায়কদের মধ্যে অন্যতম ছিলেন তিনি। এর পর তিনি দি রেইন, ডাকু মনসুর, জিঘাংসা, কে আসল কে নকল, বাহাদুর, দোস্ত দুশমন, মানসী, দুই রাজকুমার, সওদাগর, নরম গরম, ইমানসহ শতাধিক জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন।
অভিনেতা ওয়াসিমের পারিবারিক সূত্রে জানা যায়, বেশ কিছুদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। হাঁটতে পারতেন না বলে বিছানায় শুয়ে-বসেই দিন কাটত তার। তিনি দীর্ঘদিন ধরে কিডনি, ফুসফুস, উচ্চ রক্তচাপ ও চোখের জটিল সমস্যায় ভুগছিলেন। শনিবার শারীরিক অবস্থার অবনতি হলে রাত ১১টার পর তাকে হাসপাতালে নেয়া হয়। ১২টা ৪০ মিনিটে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত তার মরদেহ হাসপাতালেই ছিল।

Related posts