বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ | ১৮ চৈত্র ১৪২৬

Select your Top Menu from wp menus

‘ওয়ান্ডারফুল কিংডম’ বিনোদন কেন্দ্রের যাত্রা শুরু

স্টাফ রিপোর্টার : বেসরকারি উদ্যোগে গড়ে তোলা খুলনার সবচেয়ে বড় বিনোদন কেন্দ্রের ‘ওয়ান্ডারফুল কিংডম’ যাত্রা শুরু হয়েছে শুক্রবার। খুলনা নগরীর অদূরে বটিয়াঘাটা উপজেলার বরণপাড়ায় তৈরি করা হয়েছে রানা রিসোর্ট এন্ড এমিউজমেন্ট পার্ক নামের এই বিনোদন কেন্দ্র। কেন্দ্রটি ‘ওয়ান্ডারফুল কিংডম’ নামেই পরিচিতি পাবে। ওয়েস্টার্ন গ্রুপ এই পার্ক নির্মাণে অর্থায়ন করেছে।
সংশ্লিষ্টরা জানান, খুলনা নগরী ও পার্শ্ববর্তী এলাকায় বিনোদনের তেমন কোনো জায়গা নেই। শিশুদের নামে কয়েকটি পার্ক থাকলেও সেখানে নেই খেলাধুলার কোনো উপকরণ। কেডিএর উদ্যোগে নগরীর মুজগুন্নীতে একটি আধুনিক পার্ক নির্মাণ করা হলেও দেড় বছর ধরে তা’ বন্ধ রয়েছে। এ অবস্থায় বটিয়াঘাটায় অবস্থিত নতুন এই পার্কটি কিছুটা হলেও খুলনার মানুষের বিনোদনের খোরাক জোগাবে। শুক্রবার দুপুরে পার্কের উদ্বোধন করেন ওয়েস্টার্ন গ্রুপের চেয়ারম্যান এ.এস.এম আলাউদ্দিন ভূঁইয়া।
পার্কজুড়ে আধুনিক ও জনপ্রিয় সব রাইড। এর মধ্যে খুলনা বিভাগে এই প্রথম ওয়াটার কিংন্ডম সংযোজন করা হয়েছে। এখানে সুনামিপুলে ৩ থেকে সাড়ে ৪ ফুট উচ্চতার কৃত্রিম ঢেউ তৈরি করা যায়। এছাড়া একক ও দ্বৈত পৃথক দুটি ওয়াটার স্লাইড রয়েছে।
ওয়েস্টার্ন গ্রুপের চেয়ারম্যান এ.এস.এম আলাউদ্দিন ভূঁইয়া বলেন, পার্ক ছাড়াও এরপাশে ৫ তারকা মানের হোটেল নির্মাণ করা হবে। থাকবে সুন্দরবন ভ্রমণের ব্যবস্থা। মূলত সুন্দরবন কেন্দ্রিক পর্যটন শিল্পের বিকাশের জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। প্রকল্পের মোট ব্যয় ২০০ কোটি টাকা ছাড়াবে। এছাড়া স্থানীয় মানুষের কর্মসংস্থানকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। পার্কের জনবলের ৯৫ ভাগই বটিয়াঘাটা ও দাকোপের মানুষ।
তিনি আরও জানান, পার্কটিতে রয়েছে ক্যারোসেল, অক্টোপাস রাইড, নাগরদোলা, বাম্পার কার, সেল্ফ কন্ট্রোল্ড প্লেন, ট্রেন, ফ্লাইং কার, জাম্পিং ফ্রগ, লেডি বাগ, মটর রাইড, কেবল কার, সুনামি পুল, ওয়াটার স্লাইড রাইন্ড।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়েস্টার্ন গ্রুপের পরিচালক কামরুন নাহার, ফারজানা আক্তার, নাহিদ আক্তার, জেহনাসিব ইমরান কায়রা, সায়ান সারওয়ার ও সাইফুল ইসলাম অপু।

Related posts