রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ ❙ ১০ আশ্বিন ১৪২৯

এ বছর সাগরদাড়ীতে মধুমেলা হবে না

এসবিনিউজ ডেস্ক: প্রতিবছর ২২ জানুয়ারি থেকে জেলার সাগরদাড়ীর মধুপল্লীতে মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত হয় সপ্তাহব্যাপী মধুমেলা। তবে করোনার কারণে এ বছর মধুমেলা হবে না। সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও জেলা প্রশাসনের আয়োজনে প্রতিবছরের মধুমেলা হয়ে আসলেও এবার করোনার কারণে হবে না। কোভিড-১৯ এর বিষয়টি মাধায় রেখে এ সিদ্ধান্ত চুড়ান্ত করেছে প্রশাসন।
মেলা বন্ধ রাখা হলেও স্বাস্থ্যবিধি মেনে বাংলায় অমিত্রাক্ষর ছন্দের প্রবর্তক, সনেট রচয়িতা মহাকবির জন্মবার্ষিকীর দিনে সংক্ষিপ্ত পরিসরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। দিবসটি পালন উপলক্ষে বৃহস্পতিবার সকালে যশোর কালেক্টরেট সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় প্রস্তুতিসভা। জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে সাংবাদিকসহ যশোর এবং কেশবপুর উপজেলা প্রশাসন এবং সাংস্কৃতিক নেতৃবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
সভায় উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন এডিশনাল এসপি সোয়েব আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাম্মি ইসলাম, পাবলিক প্রসিকিউটর রফিকুল ইসলাম পিটু, ড. মোস্তাফিজুর রহমান, প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাবেক সভাপতি একরাম উদদ্দৌলা, সাংস্কৃতিকজন সুকুমার দাস, সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোরের ভারপ্রাপ্ত সভাপতি তরিকুল ইসলাম তারু, সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু, রবীন্দ্র সঙ্গীত সম্মেলন পরিষদের সভাপতি শ্রাবনী সুর, কবি খসরু পারভেজ, সাংবাদিক আশরাফুজ্জামান, সাজ্জাদ গনি খাঁন রিমন, তহীদ মনি, প্রণব দাস প্রমুখ।

Related posts