বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০ | ১ শ্রাবণ ১৪২৭

Select your Top Menu from wp menus

এমসিসির ইতিহাসে প্রথম নারী প্রেসিডেন্ট হচ্ছেন কনর

স্পোর্টস ডেস্ক: ২৩৩ বছরের ইতিহাসে ক্রিকেটের আইন প্রণয়নকারী সংস্থা মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) প্রথম নারী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন ক্লেয়ার কনর। ইংল্যান্ড নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক কনর হতে যাচ্ছেন সংস্থাটির প্রথম নারী প্রেসিডেন্ট। বর্তমানে ইংলিশ ক্রিকেট বোর্ডের (ইসিবি) নারী ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন কনর।
বুধবার ভার্চুয়াল বার্ষিক সাধারণ সভায় কনরের নাম ঘোষণা করেন এমসিসির সভাপতি শ্রীলংকার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা। ২০২১ সালের ১ অক্টোবর থেকে এমসিসির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব শুরু করবেন কনর। করোনাভাইরাসের কারণে এক বছর বেশি দায়িত্ব পালন করবেন সাঙ্গাকারা। ২০২১ সাল পর্যন্ত সভাপতি হিসেবে তার মেয়াদ বাড়ানো হয়েছে।
প্রথম নারী হিসেবে এমসিসির প্রেসিডেন্ট হতে পেরে গর্বিত ও উচ্ছ্বসিত কনর বলেন, এমসিসির সভাপতি হতে পেরে আমি নিজেকে অত্যন্ত গর্বিত ও সম্মানিত বোধ করছি। ক্রিকেট ইতোমধ্যে আমার জীবনকে সমৃদ্ধ করেছে। এখন এই ক্রিকেটই আমাকে আরও সম্মানের জায়গায় অধিষ্টিত করলো। তিনি বলেন, জীবনে কতটা পথ পেরিয়ে এলাম, তা বুঝতে অনেক সময় আমাদের পেছনে ফিরে তাকাতে হয়। আমি প্রথম লর্ডসে পা রেখেছিলাম উচ্ছ্বাস ভরা চোখে। আমি ৯ বছর বয়সে প্রথম লর্ডসে প্রবেশ করেছিলাম, আমার খুব মনে পড়ছে একজন ক্রিকেট পাগল দর্শক হিসেবে, সে দিনটি। এখন অনেক সময় পাল্টেছে।
১৯৯৫ সালে মাত্র ১৯ বছর বয়সে ইংল্যান্ডের হয়ে অভিষেক হয় বাঁ হাতি স্পিনার কনরের। ২০০০ সালে জাতীয় দলের অধিনায়ক হন তিনি। নেতৃত্ব পেয়ে দেশকে প্রথমবারের মতো অ্যাশেজ ট্রফি জয়ের স্বাদ দেন কনর। ক্রিকেটকে বিদায় বলার পর ২০০৭ সাল থেকে ইসিবির নারী ক্রিকেটের প্রধান হিসেবে দায়িত্ব পান কনর।

Related posts