মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ | ২৪ চৈত্র ১৪২৬

Select your Top Menu from wp menus

এবারের অস্কারে সেরা প্রামাণ্যচিত্র ওবামা দম্পতির ‘আমেরিকান ফ্যাক্টরি’

এসবিনিউজ ডেস্ক: চলচ্চিত্রের দুনিয়ার সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের (অস্কার) ৯২তম আসরে সেরা প্রামাণ্যচিত্র হয়েছে ‘আমেরিকান ফ্যাক্টরি’। এটি যৌথভাবে পরিচালনা করেছেন স্টিভেন বগনার ও জুলিয়া রাইকার্ট। তাদের হাতে পুরস্কারটি তুলে দেন ‘হাল্ক’ তারকা মার্ক রাফেলো।

স্টিভেন ও জুলিয়াকে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে অভিনন্দন জানিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। কারণ তার ও মিশেল ওবামার প্রযোজনা প্রতিষ্ঠান হাইয়ার গ্রাউন্ড প্রোডাকশন্স প্রামাণ্যচিত্রটির মাধ্যমে প্রযোজনায় এসেছে। ‘আমেরিকান ফ্যাক্টরি’ পরিবেশনা করেছে ভিডিও স্ট্রিমিং প্রতিষ্ঠান নেটফ্লিক্স।

ওবামা টুইটারে লিখেছেন, ‘অর্থনৈতিক পরিবর্তনের সময় মানবিক পরিণতি সম্পর্কে এমন জটিল ও মন ছুঁয়ে যাওয়া গল্প বলার জন্য জুলিয়া ও স্টিভেনকে অভিনন্দন। দুই মেধাবী নির্মাতার হাতে অস্কার ট্রফি দেখে আমি আনন্দিত।’

যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের ডেটনের কাছে মোরেইন শহরের একটি চীনা প্রতিষ্ঠানকে ঘিরে সাজানো হয়েছে প্রামাণ্যচিত্রটি। বন্ধ হয়ে যাওয়া জেনারেল মোটরসকে সচল করে ফুইয়াওর কারখানা।

‘আমেরিকান ফ্যাক্টরি’র নির্মাতাদের সঙ্গে মার্ক রাফেলোএবারের আসরে সেরা প্রামাণ্যচিত্র বিভাগে আরও মনোনয়ন পেয়েছে ‘দ্য কেভ’, ‘দ্য এজ অব ডেমোক্রেসি’, ‘ফর সামা’ ও ‘হানিল্যান্ড’।

প্রতি বছরের মতো এবারও সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনয়শিল্পী, সেরা প্রামাণ্যচিত্রসহ ২৪টি বিভাগে পুরস্কার দিচ্ছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

Related posts