শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯ | ২১ অগ্রহায়ণ ১৪২৬

Select your Top Menu from wp menus

উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনে চাই দক্ষ জনশক্তি: ওজোপাডিকো এমডি

স্টাফ রিপোর্টার: ওজোপাডিকোলি: এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো: শফিক উদ্দিন বলেছেন, ২০২১ সালের মধ্যে উন্নয়নশীল দেশ এবং ২০৪১ সালে উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনে প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে দক্ষ জনশক্তি তৈরির কোন বিকল্প নেই।

তিনি মঙ্গলবার (১২ নভেম্বর) ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী আয়োজিত ‘কঞ্জুমার ইলেকট্রিশিয়ান ট্রেড কোর্সে’র ১ম ব্যাচের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমানে গ্রামে গঞ্জে ইলেকট্রনিক ডিভাইস টিভি, ফ্রিজ, রাইচ কুকার ও এসি পৌছে গেছে। এগুলো রক্ষনাবেক্ষনের জন্য কঞ্জুমার ইলেকট্রিশিয়ান ট্রেড কের্সের গুরুত্ব অপরিসীম। তাই বৈদ্যুতিক কর্মপেশায় দক্ষ জনশক্তি সৃষ্টির লক্ষ্যে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।

ওজোপাডিকো ট্রেনিং ইনস্টিটিউটের নির্বাহী প্রকৌশলী মোছা: শাহীন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো: সাহেব আলী, ওজোপাডিকো’র প্রধান প্রকৌশলী মো: মোস্তাফিজুর রহমান, কোম্পানী সচিব আবদুল মোতালেব, ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ নাজমুল হুদা, নির্বাহী প্রকৌশলী মো: মোশাররফ হোসেন ও প্রকৌশলী মো: খোসরুল ইসলাম।

উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষে এবং পরবর্তী ৪বছর বৈদ্যুতিক কর্মপেশায় দক্ষ জনশক্তি সৃষ্টির লক্ষ্যে পঞ্চবার্ষিকী প্রশিক্ষণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এ পরিকল্পনার অংশ হিসেবে ১ম ব্যাচে ২২ জন প্রশিক্ষণার্থী ২ মাসব্যাপী প্রশিক্ষণ গ্রহণ করেন।  প্রতিটি কোর্সে ৩০জনসহ ৫বছরে ২৭টি কোর্সের মাধ্যমে ৮১০জনকে প্রশিক্ষণ দেয়া হবে। ফ্রি প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের ইলেকট্রিক টুলস বক্স ও সার্টিফিকেট প্রদান কর হয়।

Related posts