মঙ্গলবার, ১৮ মে ২০২১ | ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

Select your Top Menu from wp menus

ঈদে ছুটি থাকবে ৩ দিন: আর বাড়ানো যাবে না

এসবিনিউজ ডেস্ক: আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতরের সরকারি ছুটি ৩ দিন। এই ৩ দিনের বাইরে কোন প্রতিষ্ঠান নিজস্ব উদ্যোগেও অতিরিক্ত ছুটি দিতে পারবে না। এই সিদ্ধান্ত সরকারি ও বেসরকারি সব প্রতিষ্ঠানের ক্ষেত্রেই প্রযোজ্য হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। সোমবার বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়। সরকারের এই সিদ্ধান্ত পরে তিনি এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এই তথ্য জানান। তিনি বলেন, অতিরিক্ত কোন বন্ধ দেয়া যাবে না। সরকার সিদ্ধান্ত নিয়ে নিয়েছে, কোন বন্ধ দেয়া যাবে না। সরকারি বন্ধ এমনি ৩ দিন। ৩ দিনের দুদিন শুক্র ও শনি পড়েছে। আরেক দিন বৃহস্পতিবার।
এদিকে সরকারের এই সিদ্ধান্তের ফলে এবার শুধু ৩ দিনই বন্ধ থাকবে পোশাকশিল্প খাতও। এই প্রসঙ্গে তৈরি পোশাকশিল্পের মালিকদের সংগঠন বিজিএমইএ সহসভাপতি শহিদুল্লাহ আজিম বলেন, সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে সরকার এই উদ্যোগ নিয়েছে। এতে আমাদের কোন সমস্যা নেই। আগে স্বাস্থ্য, পরে কাজ।
বিশ্লেষকরা বলছেন, সরকারের এই সিদ্ধান্তের ফলে সরকারের পাশাপাশি বেসরকারি খাতের কোন প্রতিষ্ঠান, শিল্পকারখানাও এই ৩ দিনের বাইরে কোন বন্ধ দিতে পারবে না। ফলে বৃহস্পতি, শুক্র ও শনিবার- এই ৩ দিনের বাইরে এবার আর কোন বন্ধ থাকছে না। অর্থাৎ ঈদের পর থেকেই পুরোদমে শুরু হবে দেশের সার্বিক কার্যক্রম।

Related posts