বুধবার, ৩ জুন ২০২০ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

Select your Top Menu from wp menus

ইজিবাইক চালক ও নির্মাণ শ্রমিকদের মেয়রের খাদ্যসামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘মানবিক সহায়তা কর্মসূচির’ আওতায় শুক্রবার (২২ মে) খুলনা জিলা স্কুল প্রাঙ্গণে আটশত ৫০, বয়রা বিভাগীয় শ্রম অধিদপ্তর চত্বরে আটশত ২৫, খালিশপুর প্রভাতী মাধ্যমিক বিদ্যালয় চত্বরে আটশত ৮৬ এবং দৌলতপুর ঈদগাহ প্রাঙ্গণে আটশত ৩০ কর্মহীন ইজিবাইক চালক এবং গৃহনির্মাণ শ্রমিকদের মাঝে আট কেজি করে চালসহ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন।

খাদ্যসামগ্রী বিতরণকালে করোনাভাইরাস মোকাবেলায় সরকারের পাশাপাশি সক্ষম ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। শারীরিক দূরত্ব বজায় রাখা ছাড়া করোনাভাইরাস সংক্রমণ থেকে মুক্ত হওয়া সম্ভব নয়। এজন্য ঘরে থাকার কোন বিকল্প নেই।

খাদ্যসামগ্রী বিতরণকালে খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বেগ লিয়াকত আলী, খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক মোঃ আরিফুল ইসলাম, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রণজিত কুমার ঘোষসহ শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান-এর ব্যক্তিগত পক্ষ থেকে ১৫ নম্বর ওয়ার্ডে এবং ফুলবাড়িগেটস্থ বঙ্গবন্ধু চত্বরে মোট ছয়শত কর্মহীন নি¤œআয়ের শ্রমজীবী, অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের মাঝে সাত কেজি করে চালসহ আলু, তেল, ডাল, লবণ, সেমাই ও খাদ্যসামগ্রী বিতরণ করেন।

এসময় খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বেগ লিয়াকত আলী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ সাজ্জাদুর রহমান লিংকন, প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব মোঃ শাহাবুদ্দিন আহমেদ, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক পর্যায়ক্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘মানবিক সহায়তা কর্মসূচির’ আওতায় পঞ্চমধাপের নগরীর ৪, ৮, ৬, ১৩, ৯, ২৪, ২৬, ২৩, ২৯, ২২, ২৫ ও ২৭ নম্বর ওয়ার্ডের চারশত ২৮ জন করে মোট পাঁচ হাজার একশত ৩৬ কর্মহীন নি¤œআয়ের শ্রমজীবীদের মাঝে সাত কেজি করে চাল ও সবজি ক্রয়ের জন্য নগদ একশত করে টাকাসহ খাদ্যসামগ্রী বিতরণ করেন।

Related posts