রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ২২ মাঘ ১৪২৯

আর্টডকের শুকনো খাবার বিতরণ অব্যাহত

কোভিড-১৯ ভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতিতে সেনাসদর এর নির্দেশক্রমে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এর অন্তর্ভুক্ত প্রশিক্ষণ সেন্টার ও প্রতিষ্ঠানসমূহ বেসামরিক প্রশাসনকে সহযোগীতার পাশাপাশি দরিদ্র ও দুস্থ জনসাধারন এর সাহায্য হিসাবে বিভিন্ন প্রকার ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে।

উল্লেখ্য, আর্টডকের ব্যবস্থাপনায় দেশের বিভিন্ন স্থানে প্রশিক্ষণ প্রতিষ্ঠান কর্তৃক গত কয়েক দিনে ইতোমধ্যেই প্রায় ৬০০০ পরিবারকে শুকনো খাবার, মাস্ক এবং ২০০০টি হ্যান্ড সানিটাইজার বিতরণ করেছে। এছাড়াও সেনাবাহিনীর তত্ত্বাবধানে বৃদ্ধ ও সহায়সম্বলহীন পরিবারকে নিয়মিতভাবে চিকিৎসা সহায়তা প্রদান অব্যাহত রয়েছে। আর্তমানবতার সেবার অংশ হিসাবে রোববার (৩ মে) সদর দপ্তর আর্টডক এর অন্তর্ভূক্ত এএসসি সেন্টার এবং স্কুল কর্তৃক খুলনা শহরের ১১নং ওয়ার্ড, ২৭নং ওয়ার্ড, শিরোমনি, ফুলবাড়ী, গিলাতলা ও খালিশপুর এলাকায় ইতিমধ্যে দুস্থ পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী ও মাস্ক বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, এ সমস্ত ত্রাণ সামগ্রী সেনাসদস্যদের জন্য বরাদ্দকৃত খাবার কম গ্রহণ করে সেখান থেকে বিতরণ করা হয়। এই দূর্যোগকালীন সময়ে দরিদ্র পরিবারসমূহে আর্টডকের মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে । আমাদের বাড়ী বাড়ী গিয়ে ত্রাণ বিতরণের উদ্দেশ্য হলো ২টি। প্রথমত, ত্রাণ বিতরণের সময় যে জনসমাগম হয় তা এড়ানো এবং সঠিক ব্যক্তির নিকট ত্রাণ সামগ্রী পৌছে দেওয়া। যদি কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান এই সকল দুস্থ মানুষদের সাহায্যের জন্য সেনাবাহিনীর সহায়তা নিতে চায়, সেক্ষেত্রে আমরা তাদেরকে যে কোন প্রকার সহায়তা দিতে প্রস্তুত। করোনার বিরুদ্ধে চলমান যুদ্ধে আমরা জয়ী হবো ইনশাআল্লাহ।খবর বিজ্ঞপ্তির

Related posts