মঙ্গলবার, ২ জুন ২০২০ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

Select your Top Menu from wp menus

‘আমার বাংলা মাকে বলি’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

স্টাফ রিপোর্টার: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সাহিত্য একটি জাতির দর্পণ স্বরূপ। সাহিত্যের মাধ্যমে একটি জাতির সামাজিক ও সংস্কৃতির পরিচয় ফুঁটে ওঠে। মানুষের দৈনন্দিন জীবন ধারা, ইতিহাস, ঐতিহ্যকে কবি সাহিত্যিকগণ তাদের সৃজনশীল সাহিত্য কর্মের দ্বারা চির অম্লান করে রাখেন।

সিটি মেয়র বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) নগর ভবনের জিআইজেড মিলনায়তনে কবি এম.এ মাজেদ রচিত ‘আমার বাংলা মাকে বলি’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। উল্লেখ্য, কবি এম এ মাজেদ খুলনা সিটি কর্পোরেশনে কর নির্ধারক পদে কর্মরত। নিজ দায়িত্ব পালনের পাশাপাশি তিনি শিশু সাহিত্য নিয়ে নিয়মিত লেখালেখি করেন। ইতোপূর্বে তার রচিত প্রথম শিশুতোষ কাব্যগ্রন্থ ‘আমার দেশের সবই ভালো’ প্রকাশিত হয়।

মোড়ক উন্মোচনকালে সিটি মেয়র কবি-সাহিত্যিকগণকে দেশের সম্পদ হিসেবে উল্লেখ করেন এবং আমাদের অপার সম্ভাবনার গৌরব গাথা ইতিহাস ও ঐতিহ্য লেখনির মাধ্যমে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার আহবান জানান।

কেসিসির প্যানেল মেয়র মো: আলী আকবর টিপু’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর অসিত বরণ ঘোষ, প্রফেসর আব্দুল মান্নান ও দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার মফস্বল সম্পাদক অধ্যাপক গোলাম মোস্তফা সিন্দাইনী।

অনুষ্ঠানে কবি এম.এ মাজেদের কাব্য গ্রন্থের উপর আলোকপাত করেন শিক্ষাবিদ প্রফেসর ড. মোঃ ইয়াহিয়া আকতার এবং কবির রচিত কবিতা আবৃত্তি করেন ড’ সুরাইয়া ইয়াসমিন ও ঢালী মঈন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কেসিসি’র সংরক্ষিত আসনের কাউন্সিলর রহিমা আক্তার হেনা, মাজেদা খাতুন, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মনোয়ার হোসেন, সহকারী প্রকৌশলী শেখ মোহাম্মদ হোসেন, রাজস্ব কর্মকর্তা মো: ওয়াহিদুজ্জামান খান প্রমুখ উপস্থিত ছিলেন। সঞ্চালনা করেন বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্রের উপস্থাপক মোঃ আসাদুজ্জামান মিথুন।

Related posts