মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩ ❙ ২৪ মাঘ ১৪২৯

আবারও পেছাল অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক: প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে আবার পিছিয়ে গেল বাংলাদেশের মাটিতে নির্ধারিত অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট বিশ্বকাপের প্রথম আসর। অনিল কুম্বলের নেতৃত্বে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ক্রিকেট কমিটির বোর্ড সভায় এমনই সিদ্ধান্ত নেয়া হয়েছে। চলতি বছরের জানুয়ারিতে বাংলাদেশে হওয়ার কথা ছিল অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট বিশ্বকাপ। করোনা মহামারীর কারণে তা স্থগিত করে দেয় আইসিসি। পরে সেটি পিছিয়ে চলতি বছরের শেষের দিকে নির্ধারন হয়।
এবার আরও এক দফায় পিছিয়ে গেল আসরটি। দ্বিতীয় দফায় পিছিয়ে ২০২৩ সালের জানুয়ারিতে নেয়া হয়েছে। প্রথমবারের মতো নারীদের বয়স ভিত্তিক এ টুর্নামেন্ট বাংলাদেশে অনুষ্ঠিত হবে। এক বিবৃতিতে আইসিসি জানায়, ২০২১ সালে নারীদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে না। এ বছর ডিসেম্বরে যা হওয়ার কথা ছিল বাংলাদেশে। কিন্তু করোনার কারনে তা পিছিয়ে গেল আবারো। ২০২৩ সালের জানুয়ারি মাসে তা অনুষ্ঠিত হবে।
বিবৃতিতে আরও জানানো হয়, অনেক দেশই ভালোভাবে প্রস্তুতি নিতে পারেনি। সব কিছু বিবেচনা করে আমরা টুর্নামেন্টটি পিছিয়ে দেয়ার সিদ্বান্ত নিয়েছি। নতুন সূচিতে টুর্নামেন্ট আয়োজন করা হবে।

Related posts