রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ ❙ ১০ আশ্বিন ১৪২৯

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রতিযোগিতা ১৬ ফেব্রুয়ারি

স্টাফ রিপোর্টার: মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে খুলনা শিশু একাডেমি বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করেছে। আগামী ১৬ ফেব্রুয়ারি সকাল ১০টায় খুলনা শিশু একাডেমিতে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

চিত্রাংকন প্রতিযোগিতায় ক-বিভাগ: প্লে থেকে ৩য় শ্রেণির বিষয়: শহিদ মিনার, খ-বিভাগ: ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণির বিষয়: রাষ্ট্রভাষা বাংলা চাই (ভাষা আন্দোলন), গ-বিভাগ: ৭ম থেকে ১০ম শ্রেণির বিষয়: ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ। ক, খ ও গ বিভাগের মাধ্যম: জল রং/প্যাস্টেল রং। ঘ-বিভাগ বিশেষ চাহিদা সম্পন্ন শিশু ১ম থেকে ১০ম শ্রেণির বিষয় ও মাধ্যম উম্মুক্ত।

১৭ ফেব্রুয়ারি সকাল ১০টায় ছড়াপাঠ প্রতিযোগিতা ক-বিভাগ: প্লে থেকে ৩য় শ্রেণি যে কোন ছড়া আবৃত্তি করা যাবে। কবিতা আবৃত্তি প্রতিযোগিতা খ-বিভাগ: ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি, গ-বিভাগ: ৭ম থেকে ১০ম শ্রেণি। খ ও গ বিভাগের জন্য স্বাধীনতা বিষয়ক যে কোন কবিতা।

চিত্রাংকন প্রতিযোগিতার কাগজ বাংলাদেশ শিশু একাডেমি সরবরাহ করবে এবং অন্যান্য সরঞ্জামাদি শিশুদের সঙ্গে আনতে হবে।

২১ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ছয়টায় জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। দুপুর দুইটায় শিশু বিকাশ কেন্দ্রে শহিদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

Related posts