সোমবার, ৮ মার্চ ২০২১ | ২৩ ফাল্গুন ১৪২৭

Select your Top Menu from wp menus

আছমাউল হত্যা মামলা: ৪ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার: খুলনার ডুমুরিয়ায় আছমাউল মোড়ল ওরফে জীবন (২৮) হত্যা মামলায় চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।
সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- শুভংকর রায় (২৫), সুধাময় বালা ওরয়ে সুধাবৃন্দ বালা (৩০), অমিত বিশ্বাস (২৮) ও দিপংকর রায় (২৮)।
তাদের বাড়ি ডুমুরিয়ার বান্দা উলোর ডাঙ্গা নামক স্থানে। রায় ঘোষণার সময় আসামিরা উপস্থিত ছিলেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলায় এজাহারভুক্ত ৮ আসামিকে খালাস দেওয়া হয়েছে।
নিহত আছমাউল মোড়েল ডুমুরিয়ার বাগদাড়ি নোয়াকাঠি এলাকার জহুরুল হক মোড়লের ছেলে। তিনি ভাড়ায় মোটরসাইকেল চালাতেন।
সোমবার (২২ ফেব্রুয়ারি) বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মো. জিয়া হায়দার এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।
আদালত সূত্রে জানা গেছে, আসামিরা মোটরসাইকেল নিয়ে ডুমুরিয়ার রংপুরে যাওয়ার কথা বলে ২০০৭ সালের ১৯ অক্টোবর রাতে আছমাউলকে মোবাইল ফোনে ডেকে নেয়। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। পরের দিন ২০ অক্টোবর ডুমুরিয়ার খড়িয়ার ওয়াবদার কাছ থেকে বুকে ছুরিবিদ্ধ অবস্থায় আছমাউলের মরদেহ উদ্ধার হয়। এ ঘটনায় নিহতের ভাই হাবিবুর রহমান বাদী হয়ে ১২ জনকে আসামি করে ডুমুরিয়া থানায় মামলা করেন। মামলা নম্বর-১৪।
তদন্ত কর্মকর্তা ও ডুমুরিয়া থানা পুলিশের উপপরিদর্শক লস্কর জায়াদুল হক ২০০৮ সালের ৬ আগস্ট সব আসামিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন।

Related posts