সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০ | ১৩ আশ্বিন ১৪২৭

Select your Top Menu from wp menus

আগামী বুধবার থেকে অধস্তন আদালতে স্বাভাবিক কার্যক্রম

এসবিনিউজ ডেস্ক: দীর্ঘ প্রায় চারমাস পর বুধবার (৫ আগস্ট) থেকে দেশের অধস্তন আদালতে স্বাভাবিক কার্যক্রম পরিচালিত হবে। সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি সুপিমকোর্টের জৈষ্ঠ্য বিচারপতিগনের সঙ্গে আলোচনা করে দেশের সব দেওয়ানি, ফৌজদারি ও ট্রাইব্যুনালে বুধবার থেকে শারিরীক উপস্থিতিতে স্বাভাবিক কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, অধস্তন আদালতে স্বাভাবিক কার্যক্রম পরিচালনায় আদালত অঙ্গন এবং এজলাস কক্ষে সুরক্ষামূলক ব্যবস্থা গ্রহণ সংক্রান্ত সুপ্রিমকোর্টের নির্দেশনা প্রতিপালন করতে হবে।
প্রসঙ্গত, মহামারি করোনাভাইরাস জনিত উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় গত ২৬ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত দেশে সাধারণ ছুটি ছিল। ৩১ মে থেকে সীমিত পরিসরে অফিস খুললেও দেশের আদালতে স্বাভাবিক কার্যক্রম বন্ধ ছিল।
তবে পরিস্থিতি বিবেচনায় নতুন প্রণীত তথ্য প্রযুক্তি ব্যবহার সংক্রান্ত বিধানের অধীনে দেশের অধস্তন আদালতে সীমিত পরিসরে ভার্চুয়ালি বিচার কার্যক্রম পরিচালনা করা হচ্ছিল। এখন ৫ আগস্ট বুধবার থেকে দীর্ঘদিন পর স্বাভাবিক হচ্ছে দেশের অধস্তন আদালত অঙ্গন।

Related posts