শুক্রবার, ৫ জুন ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

Select your Top Menu from wp menus

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয় : শেখ হাসিনা

এসবিনিউজ ডেস্ক: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয়। অনেক অত্যাচার, অপপ্রচার হলেও আওয়ামী লীগকে কেউ দমিয়ে রাখতে পারেনি আর পারবেও না।

তিনি বলেন, একমাত্র আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে,তখন দেশের উন্নয়ন হয়েছে, জনগণ তা বুঝতে পেরেছে।

শুক্রবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় শেখ হাসিনা এসব একথা বলেন।

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের পর প্রথমবারের মত দলের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভা ডাকা হয়। সকালে প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এই সভার প্রথম পর্ব হয়।

এর আগে সূচনা বক্তব্যে আজকে যৌথ সভা প্রধানমন্ত্রী দলের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামকে উৎসর্গ করেন।

শেখ হাসিনা বলেন, বহু চড়াই উতরাই অত্যাচার নির্যাতন এমনকি অপপ্রচারের পরও আওয়ামী লীগকে কেউ দমাতে পারেনি। বরং মানুষের আস্থা নিয়ে টানা তৃতীয়বারের মত ক্ষমতায় এই দল। দলের তৃনমুলের নেতারা সঠিক সিদ্ধান্ত নেয়, জীবনবাজি নিয়ে দলকে ধরে রেখেছে তারা। দল সবচেয়ে শক্তিশালী এখন। এই ঐতিহ্য ধরে রাখতে হবে।

তিনি বলেন, একমাত্র আওয়ামী লীগই দেশের উন্নয়ন করতে পারে। এই উন্নয়ন অব্যাহত রাখতে দলকে সুসংগঠিত রাখার ওপর জোর দিতে হবে। একটি সরকার উন্নয়ন এগিয়ে নিতে পারে তখন যদি দল সুসংগঠিত থাকে। স্বাধীনতাকে আরো অর্থবহ করা হবে। আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষীকির কাউন্ট ডাউন শুরু হবে বলে জানান দলীয় প্রধান শেখ হাসিনা।

পরে সভায় শোক প্রস্তাব তুলে ধরা হয়। দলীয় আলোচনা শেষে মুলতবি ঘোষণা করা হয় সভা। আজ শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত হবে মুলতবি সভা।

Related posts