বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০২০ | ৮ মাঘ ১৪২৬

Select your Top Menu from wp menus

আইসিসিতে জিম্বাবুয়ের সদস্য পদ স্থগিত

স্পোর্টস ডেস্ক: স্থগিত করা হলো বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসিতে জিম্বাবুয়ের সদস্য পদ। বোর্ড পরিচালনায় সরকারের হস্তক্ষেপের অভিযোগ এনে এই সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। সদস্য পদ স্থগিত হওয়ায় এখন থেকে জিম্বাবুয়েকে আর কোনো তহবিল প্রদান করবে না আইসিসি। দলটি আইসিসির আর কোনো ইভেন্টে ক্রিকেটে অংশও নিতে পারবে না।

এই সিদ্ধান্তের ফলে সামনে কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজে খেলা অনিশ্চিত হয়ে পড়ল। আগামী সেপ্টেম্বরে বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গে একটি ত্রিদেশীয় সিরিজও খেলার কথা রয়েছে তাদের। এখন সেই খেলা নিয়ে তৈরি হলো অনিশ্চয়তা।

গত মে মাসে জিম্বাবুয়ে সরকার দেশটির ক্রিকেট বোর্ড বিলুপ্ত ঘোষণা করে। একইসঙ্গে সরকার মধ্যবর্তী আরেকটি কমিটি করে দেয়। সরকারের এমন হস্তক্ষেপের পরই জিম্বাবুয়ের সদস্য পদ স্থগিতে আইসিসির এই ঘোষণা আসল।

আইসিসি চেয়ারম্যান শংকর মনোহার বলেন, ‘আমরা অবশ্যই ক্রীড়াঙ্গন রাজনৈতিক হস্তক্ষেপের বাইরে রাখব। জিম্বাবুয়ে যেটা করেছে সেটা আইসিসির গঠনতন্ত্রের সুস্পষ্ট লঙ্ঘন। আমরা এটা চলতে দিতে পারি না।’

সিদ্ধান্ত গ্রহণের আগে জিম্বাবুয়ে সরকার ও বোর্ডের প্রতিনিধিদের বক্তব্য শুনেছে আইসিসি। আগামী অক্টোবরে আইসিসির পরবর্তী বোর্ড মিটিংয়ে এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হবে।

Related posts